fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

ঢাবির ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের কার্যক্রম শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগ পর্যন্ত এটি সংগ্রহ করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শনিবার বিকাল ৫টা থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

প্রবেশপত্র সংগ্রহ প্রসঙ্গে তিনি বলেন, ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারী শিক্ষার্থীরা পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি-বিষয়ক ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। প্রবেশপত্রের প্রিন্ট কপি নিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যেতে হবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। এদিন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ২ অক্টোবর, চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের লিখিত (অঙ্কন) পরীক্ষা ৯  অক্টোবর, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা ২২ অক্টোবর এবং সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগ পরিবর্তনের সমন্বিত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে।

প্রতিটি ইউনিটে এবার মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা হবে। সেখানে মূল পরীক্ষায় (বহুনির্বাচনী ও লিখিত) ১০০ নম্বর এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ নম্বর করে মোট ২০ নম্বর থাকবে।

Advertisement
Share.

Leave A Reply