fbpx

ঢামেকে করোনা আইসিইউ’তে আগুন; মৃত্যু ৩

Pinterest LinkedIn Tumblr +

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের করোনা ইউনিটের আইসিইউ’তে আগুন লাগার ঘটনা ঘটেছে। এসময় রোগীদের সেখান থেকে স্থানান্তরের সময় চিকিৎসাধীন ৩ রোগীর মৃত্যু হয়।

আজ বুধবার (১৭ মার্চ) সকাল ৮টায় এ দুর্ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

নাজমুল হক জানান, করোনা ইউনিটের আইসিইউতে আগুন লাগার পরপরই সেখানে অবস্থানরত ১৪ জন রোগীকে সরিয়ে ফেলা হয়। তাদেরকে নতুন ভবনের সিসিইউসহ পুরাতন ভবনের আইসিইউ এবং বিভিন্ন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।এরমধ্যে সেখানে চিকিৎসা চলাকালীন তিন রোগীর মৃত্যু হয়।

হাসপাতাল পরিচালক আরো জানান, ভয়াবহ এই অগ্নিকাণ্ডে আইসিইউতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সম্পূর্ণ আইসিইউ ভয়াবহভাবে পুড়ে গেছে। সিলিংয়ের ফ্যান থেকে শুরু করে সেখানের প্রতিটি সরঞ্জাম পুড়ে গলে গেছে বলে জানা যায়।

ঢামেকে করোনা আইসিইউ’তে আগুন; মৃত্যু ৩

সম্পূর্ণ আইসিইউ ভয়াবহভাবে পুড়ে গেছে। ছবি: সংগৃহীত

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আইসিইউতে অক্সিজেনের লাইন থেকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। তবে, ৩ রোগীর মৃত্যু আগুন থেকে সৃষ্ট ধোঁয়া থেকে হয়নি এ বিষয়ে নিশ্চিত করে বললেন কর্তৃপক্ষ।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এর আগে, গত বছর ২৭ মে ইউনাইটেড হাসপাতালের কোভিড ইউনিটেও একই কারণে আগুন লাগার ঘটনা ঘটেছে। সে সময় আগুনের ধোঁয়ায় মৃত্যু হয় পাঁচজন রোগীর।

Share.

Leave A Reply