fbpx

‘তরুণরা বিশ্বকাপে আমার চেয়ে ভাল করতে পারবে’

Pinterest LinkedIn Tumblr +

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তামিম ইকবাল নিজেই জানালেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকছেন না তিনি। সর্বশেষ ১৫ থেকে ১৬টি টি-টোয়েন্টি খেলেননি। তাই অন্য কারো জায়গায় নিজেকে দেখতে চান না দেশসেরা এই ওপেনার। বিশ্বকাপে না খেললেও টি-টোয়েন্টি ক্রিকেটে খেলে যাবেন তামিম।

গত কিছুদিন ধরেই তামিমের বিশ্বকাপ দলে থাকা না থাকা নিয়ে অনেক কথা হচ্ছিল। পক্ষে বিপক্ষে কথা বলেছেন অনেকেই। তামিমকে নিয়ে গত রবিবার (২৯ আগস্ট) প্রশ্ন করা হয়েছে আকরাম খানকেও। তিনি জানিয়েছিলেন, ফিট থাকলে অবশ্যই বিশ্বকাপ দলে থাকবেন তামিম। কিন্তু তামিম জানালেন, বিশ্বকাপের আগেই মাঠে ফিরতে পারবেন তিনি, কিন্তু খেলতে চান না টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় খেলার মধ্যে থাকাটা অনেক গুরুত্বপূর্ণ। ইনজুরি কোনো সমস্যা নয়, আমার ধারণা আমি বিশ্বকাপের আগেই সেড়ে উঠব। বিশ্বকাপ না খেলার পেছনে সবচেয়ে বড় কারণ হলো, সর্বশেষ কিছু টি-টোয়েন্টি ম্যাচে আমার না থাকা।’

তামিমের অবর্তমানে এই সময়ের মধ্যে টাইগারদের হয়ে ওপেনিং করতে দেখা গেছে সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, মাহেদি হাসানকে। তরুণদেরকেই সুযোগ করে দিতে চান তামিম।

তরুণদের নিয়ে তামিম বলেন, ‘আমি হয়তো বিশ্বকাপের স্কোয়াডে থাকতাম। আমি জানি না, তবে আমার মনে হয় আমি থাকতাম। আমার মনে হয়, এতদিন ধরে যারা খেলে আসছে, তাদের জায়গায় আমি খেললে সেটা তাদের প্রতি অন্যায় হতো।’

বিশ্বকাপ না খেললেও টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না তিনি। জানিয়েছেন, দেশে বিদেশে খেলা থাকলে নিশ্চয়ই খেলতে চান দলের হয়ে। শুধু বিশ্বকাপের দলেই থাকতে চান না তিনি।

তিনি আরও বলেন, ‘আমি অবসর নিচ্ছি না। আমি শুধু বিশ্বকাপটাই খেলছি না। আমার মনে হয় তরুণদের সুযোগ করে দেওয়া উচিত। ওরা গত ১৫-১৬ ম্যাচ ধরে খেলছে, আমার মনে হয় ওরা বিশ্বকাপে আমার চেয়ে ভাল করতে পারবে।’

বিশ্বকাপ দলের সবার প্রতি শুভকামনা জানিয়েছেন তামিম। সেইসাথে সকল গণমাধ্যমকে উদ্দেশ্য করে বলেছেন তার সাথে যেন যোগাযোগের চেষ্টা না করা হয়।

Share.

Leave A Reply