fbpx

তারুণ্য ধরে রাখতে কি খান মিলিন্দ সোমন?

Pinterest LinkedIn Tumblr +

মিলিন্দ সোমন মানেই যেন তারুণ্যের সবচেয়ে বড় উদাহরণ। ৫৫ বছর বয়সেও তার শারীরিক ফিটনেস ইর্ষা করার মত। বয়সটাকে কোন মন্ত্রবলে বেঁধে রাখেন ভারতীয় এই সুপার মডেল? ভক্তদের এই কৌতুলের অবসান করেছেন মিলিন্দ নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন নিজের ডায়েট চার্ট।

তারুণ্য ধরে রাখতে কি খান মিলিন্দ সোমন?

খাবারে চিনির কোনও জায়গা নেই মিলিন্দ সোমনের।
ছবি: সংগৃহীত

মিলিন্দ জানান তার খাবারে চিনির কোনও জায়গা নেই। ডেজার্ট জাতীয় কোনও মিষ্টি খাবার তিনি খেলে তা গুড় দিয়ে তৈরি করেন। খাদ্য তালিকায় রয়েছে ফল, সবজির ভরপুর। তবে সবচেয়ে গোপনীয় তথ্য হচ্ছে, মিলিন্দ সব সময়েই স্বাভাবিক তাপমাত্রার পানি পান করেন। দূরে থাকেন মদপান থেকে। বছরে এক থেকে দুবার হয়তো মদ পান করেন।

খাবারের থালা নিয়ে দাঁড়িয়ে থাকা একটি ছবি পোস্ট করে মিলিন্দ জানিয়েছেন, “অনেকেই জিজ্ঞেস করেন আমি কি খাই? তবে কোথায় আছি বা কি খাবার রয়েছে তার ওপরে খাবার বদলাতে পারে। ঘুম থেকে উঠেই ৫০০ মিলিলিটার স্বাভাবিক তাপমাত্রার পানি পান করি। সকাল ১০ টার নাশতায় থাকে কয়েক রকমের বাদাম, একটা পেঁপে, একটা লেবু, আর আমের মতো চারটে মৌসুমী ফল।”

তারুণ্য ধরে রাখতে কি খান মিলিন্দ সোমন?

মিলিন্দের খাবারের তালিকায় থাকে পর্যাপ্ত ফল ও সবজি।
ছবি: সংগৃহীত

তিনি জানান মধ্যাহ্ন ভোজন করেন দুপুর দুটো নাগাদ। এতে থাকে চালে-ডালে খিচুড়ি। সাথে মৌসুমী সবজি, আর ২ চা-চামচ ঘি। তবে ভাতের বদলে কখনও কখনও ৬টি রুটিও খান তিনি। চিনির মত মাংসটাও এড়িয়ে চলেন এই তারকা। মাসে হয়তো একবার মুরগী অথবা এক টুকরো খাসির মাংস খান তিনি।

বিকেল ৫টা নাগাদ গুড় দেওয়া এক কাপ চা খান মিলিন্দ। তবে রাতের খাবার সারেন সন্ধ্যে ৭টায় মধ্যেই। থাকে এক প্লেট সবজি। খুব বেশি খিদে পেলে খানিকটা খিচুড়ি। এ বেলায় আমিষ থাকে না একদমই।

তারুণ্য ধরে রাখতে কি খান মিলিন্দ সোমন?

৫৫ বছর বয়সেও মিলিন্দ সোমনের শারীরিক ফিটনেস ইর্ষনীয়।
ছবি: সংগৃহীত

রাতে ঘুমের আগে এক কাপ গরম জলে হলুদ ও গুড় মিশিয়ে খান তিনি। প্যাকেটের খাবার বা প্রসেসড ফুড একেবারেই এড়িয়ে চলেন মিলিন্দ। এছাড়া অতিরিক্ত ভিটামিন বা অন্যান্য সাপ্লিমেন্টস খান না।

গত মাসে কোভিড আক্রান্ত হয়েছিলেন মিলিন্দ সোমন। কোয়ারেন্টাইনেও একই ডায়েট বজায় রেখেছেন তিনি। শুধু বাড়তি যোগ হয়েছিল চারবেলা কাড়হা পান।

 

Share.

Leave A Reply