fbpx

‘তিনে’ বন্দী রুবেলের জাতীয় দলে ফেরা হবে কি?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তিন ফরম্যাটের কোনোটা থেকেই বিদায় নেননি, তবুও কোনো এক অজানা কারণে একাদশে জায়গা হয় না রুবেল হোসেনের। ধূমকেতুর মতো এসেছিলেন, বহু বছর জ্বলেছেন ধ্রুবতারা হয়ে। বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা একজন পেসার, তবুও শেষবেলায় এসে দেখতে হচ্ছে ভাগ্যের নির্মম পরিহাস। নক্ষত্রদেরও নাকি একদিন মরতে হয়! তাই বলে এভাবে?

৭ ফেব্রুয়ারি ২০২০, রাওয়ালপিন্ডি; পাকিস্তানের জয় ইনিংস এবং ৪৪ রানের বিশাল ব্যবধানে। টাইগাররা যেই একবার সুযোগ পেয়েছিলেন বোলিং করার সেখানে সর্বোচ্চ ‘তিন’ উইকেট করে নিয়েছিলেন রুবেল হোসেন এবং আবু জায়েদ রাহি। সেই যে টেস্ট দল থেকে বাদ পড়লেন, রুবেলের ফেরা হয়নি আর! অথচ, বাকিরা ঠিকই খেলে যাচ্ছেন। রুবেল কেন নেই, উত্তর আছে তো নির্বাচক কিংবা ম্যানেজমেন্টের নিকট?

২৬ মার্চ ২০২১, ওয়েলিংটন; তৃতীয় ওয়ানডেতে কিউইদের জয় ১৬৪ রানে। টাইগারদের পক্ষে সেরা বোলার ‘তিন’ উইকেট নেয়া রুবেল। কোনো এক অদৃশ্য কারণে এরপর রুবেলকে আর খেলানো হয়নি ওয়ানডেতেও। আদৌ আর খেলানো হবে কি?

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে শেষবার
১ এপ্রিল ২০২১, অকল্যান্ড; তৃতীয় টি-টোয়েন্টিতে ঘরের মাঠে স্বাগতিকদের জয় ৬৫ রানে। বল হাতে রুবেল হোসেন ‘তেত্রিশ’ রান দিয়ে উইকেটশূন্য। এরপর দলের সাথে থাকলেও একাদশে সুযোগ হয়নি আর। আবারও ফেরা হবে তো?

কিছু প্রশ্নের উত্তর খুঁজে পাওয়া হয়ে উঠে না, হয়তো সেই প্রশ্নগুলোর উত্তরই নেই অথবা সঠিক উত্তরটা কেউ জানাতেই চান না। যেটাই হোক না কেন, রুবেলের প্রতি যেটা হচ্ছে সেটা যে খুব ভালো কিছু হচ্ছে না এতটুকু তো অনুমান করাই যায়! এক সময়ে নিজের গতি আর বাউন্সারে পরাস্ত করেছেন বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের, আজ অদৃশ্য এক শক্তিতে পরাস্ত হচ্ছেন নিজেই। রুবেল নিজেও হয়তো বুঝে গেছেন এভাবে চললে জাতীয় দলে ফেরা হবে না আর!

রুবেলকে জড়িয়ে ধরে আবারও গর্জে উঠুক টাইগাররা কিন্তু, রুবেলরা শত বাধাকে পেছনে ফেলে এগোতে জানেন। আর, জানেন বলেই ভরসা হারান না, আত্মবিশ্বাসটাকে পুঁজি করে লড়ে যান। রুবেল হয়তো দুর্দান্ত পারফরম্যান্স করে একদিন ফিরবেন জাতীয় দলে। কিন্তু, তাকে যদি আর না ফেরানো হয়? গল্পের এমন সমাপ্তি কি রুবেল ডিজার্ভ করতেন! শেষটা কি আরও অনেক বেশিই সুন্দর হতে পারতো না?

Advertisement
Share.

Leave A Reply