fbpx

তৃতীয় ধাপে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +

দীর্ঘ দুই বছর অপেক্ষার পর অবশেষে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। তৃতীয় ধাপে এবার ৫৪ হাজার ৩শ’ ৫ জন শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে প্রকাশিত এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়োগের জন্য অনলাইন আবেদন ৪ এপ্রিল থেকে শুরু হয়ে চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত।

সংরক্ষিত পদের মধ্যে ২ হাজার ২শ’ ৭ টি পদ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের লিভ টু আপিল ৩৪৩/২০১৯ মামলার রায় বাস্তবায়নের স্বার্থে সংরক্ষিত রাখা হয়েছে বলেও উল্লেখ করা হয় গণবিজ্ঞপ্তিতে। বাকি ৫২ হাজার ৯৭টি পদে শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসি’র ওয়েবসাইটে (www.ntrca.gov.bd) এবং টেলিটকের ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd) ১ এপ্রিল প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখিত রয়েছে, আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট বিষয়ে এনটিআরসিএ কর্তৃক নিবন্ধিত ও সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। পাশাপাশি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এছাড়া, আবেদনকারীর বয়স ২০০১ সালের ১ জানুয়ারি পর্যন্ত ৩৫ বা তার কম হতে হবে। তবে, ২০১৮ সালের ১২ জুনের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী, তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল থাকবে। প্রত্যেক আবেদনকারী অনলাইনে আবেদনের সময় একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে আবেদন করতে পারবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। আবেদন ফি বাবদ ১০০ টাকা পরিশোধ করতে হবে আবেদনকারীকে। তবে, আবেদন করার পরবর্তী ৭২ ঘন্টা পর্যন্ত আবেদনকারী ফি পরিশোধ করতে পারবেন।

Share.

Leave A Reply