fbpx

দিল্লি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে ওপেন বুক পদ্ধতিতে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতে করোনা ভাইরাসের চলমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের কথা মাথায় রেখে ওপেন বুক পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি বিশ্ববিদ্যালয়। দেশটিতে শিক্ষাব্যবস্থার গতি ফিরিয়ে আনতে ৭ জুন থেকে এ পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি

গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ডিন ডি এস রাওয়াত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়ে।

সেখানে বলা হয়েছে, শেষ বছরের মতোই অনলাইন ওপেন বুক সিস্টেমের মাধ্যমে ফাইনাল সেমিস্টার/ফাইনাল বর্ষের পরীক্ষা হবে। পরীক্ষা শুরু হবে ৭ জুন থেকে। অনলাইন ওপেন বুক পরীক্ষার দ্বিতীয় পর্যায় শুরু হবে সেপ্টেম্বর মাস থেকে। শিক্ষার্থীরা তাঁদের পছন্দমতো জায়গা থেকে বা সংশ্লিষ্ট কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে পরীক্ষা দিতে পারবেন।

১ জুন থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও করোনার বর্তমান পরিস্থিতির কারণে এ সিদ্ধান্ত থেকে সরে আসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে জানানো হয়েছে, মে/জুন মাসের ফাইনাল সেমিস্টার/পরীক্ষা ১ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল, তার পরিবর্তে সংশ্লিষ্ট পরীক্ষা ৭ জুন থেকে শুরু হবে। একই সঙ্গে ১৫ মে এ পরীক্ষা হওয়া নিয়ে যে ডেট শিট রিলিজ করা হলো, তা–ও প্রত্যাহার করা হলো। নতুন ডেট শিট খুব দ্রুতই বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে।

Advertisement
Share.

Leave A Reply