fbpx

দীর্ঘায়িত হতে পারে লকডাউন

Pinterest LinkedIn Tumblr +

করোনায় প্রতিদিন মৃত্যু মিছিল দীর্ঘ হওয়ায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও কিছুদিন বাড়ানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। এ সম্পর্কিত একটি সভা আগামীকাল হবার কথা থাকলেও লকডাউন পরিস্থিতি পর্যালোচনার জন্য আগামী সোমবার পরবর্তী লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানানো হয়েছে।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা হলে তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ এভাবে বাড়তে থাকলে লকডাউনের বিষয়ে আবারো কঠোর হবে সরকার।

দেশে গত বছরের তুলনায় করোনার সংক্রমণ বাড়তে থাকায় গত ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল সরকার। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করে করা হয়।

চলমান এই লকডাউন আরও বাড়বে কি না সে বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের পরিকল্পনা চলছে। তবে শর্তসাপেক্ষে বিভিন্ন বিধিনিষেধ দিয়ে চলাচল করতে পারবে সাধারণ মানুষ, পরে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে ।

তবে লকডাউন বাড়বে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ এপ্রিলের সভার পর জানিয়ে দেয়া হবে লকডাউনের সব শেষ পরিস্থিতি ।

Share.

Leave A Reply