fbpx

দুদকের ২৫ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত থাকার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রায় ২৫ জন কর্মকর্তা তদন্তের মুখোমুখি হচ্ছেন ।

তদন্তের সময় দুদক কর্মকর্তারা দুর্নীতির সাথে জড়িতদের সুযোগ দিয়ে অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া এদের মধ্যে কেউ কেউ দুদক ও অন্যান্য সরকারি-বেসরকারি অফিস থেকে অবৈধ সুবিধা নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর নেতৃত্ব ও অনুরোধে ২৫ কর্মকর্তার তথ্য সংগ্রহ শুরু করেছে সরকারের একটি গোয়েন্দা সংস্থা। এছাড়া এসব কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করেছে (দুদক)।

দুদকের তথ্য অনুযায়ী,৩ জন পরিচালক, ১০ জন উপ-পরিচালক, ৮ জন সহকারী পরিচালক ও ৫ জন উপ-সহকারী পরিচালক অভ্যন্তরীণ ও সরকারের একটি গোয়েন্দা সংস্থার অনুসন্ধানের মুখোমুখি হয়েছেন।

এই অনুসন্ধানের মুখোমুখি হচ্ছেন সম্প্রতি অবসরে যাওয়া বেশ কয়েকজন কর্মকর্তা এবং কয়েকজন বহিরাগতও আছেন। বলা হয় যাদের সঙ্গে দুদকের বর্তমান ও সাবেক কর্মকর্তাদের ঘনিষ্ঠ সর্ম্পক রয়েছে তাদেরকেও অনুসন্ধানের মুখোমুখি হতে হয়েছে বলে জানিয়েছে (দুদক)।

তবে সরকারের ওই গোয়েন্দা সংস্থা খুব শিগগিরই এসব কর্মকর্তার বিষয়ে একটি প্রতিবেদন জমা দেবে বলে আশা করেছে (দুদক)।

চলতি বছরের মার্চ মাসে সাবেক সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ দুদক চেয়ারম্যান হিসেবে যোগ দেন। তিনি দায়িত্ব নেওয়ার পরপরই কমিশনের অভ্যন্তরীণ দুর্নীতি রোধ এবং কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ৭ সদস্যের একটি কমিটি গঠন করেন।

দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ বলেন, কমিশনের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, দুদকের ভিতরে জবাবদিহিতা প্রয়োজন তাই কমিশনকে স্বচ্ছ করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে ও হবে।

Advertisement
Share.

Leave A Reply