fbpx

দেশের বাইরে যাওয়ার অনুমতি পেয়েছেন ড. মুহাম্মদ ইউনূস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে দেশের বাইরে যাওয়ার অনুমতি পেয়েছেন গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। সোমবার (১১ মার্চ) দুপুরে শুনানি শেষে এ আদেশ দেন আদালত।

এর আগে রোববার বিদেশ যেতে চেয়ে শ্রম আপিল ট্রাইব্যুনালে আবেদন করেন ড. ইউনূস। বিচারক এম এ আউয়ালের আদালতে এই আবেদন করা হয়।

আদালতকে অবহিত করে ড. ইউনূসের আইনজীবী বলেন, ড. ইউনূস আগামীকাল মঙ্গলবার দেশের বাইরে যাবেন এবং ফিরবেন আগামী ৪ এপ্রিল।

এ সময় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের আইনজীবী খুরশীদ আলম খান আদালতকে বলেন ড. ইউনূস যেনো বিদেশ থেকে ফিরে আদালতকে অবহিত করেন।

পাল্টা যুক্তি দিয়ে ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন বলেন, এ বিষয়ে হাইকোর্টের কোন নির্দেশনা নেই। কাজেই এটা চাওয়া অবান্তর। পরে আদালত এটি খারিজ করে দেন।

এর আগে ৫ ফেব্রুয়ারি শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ প্রতিষ্ঠানটির চার শীর্ষ কর্মকর্তা আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না বলে আদেশ দেন আদালত।

শ্রম আইন লঙ্ঘন মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ আসামির জামিনের মেয়াদ ১৬ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছেন ঢাকার শ্রম আদালত। সোমবার (১১ মার্চ) ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের তিন শীর্ষ কর্মকর্তার জামিনের মেয়াদ বৃদ্ধি করেন আদালত।

Advertisement
Share.

Leave A Reply