fbpx

দেশে করোনা টিকা আসছে আগামীকাল দুপুরে  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারত থেকে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে করোনার টিকার ২০ লাখ ডোজ বাংলাদেশে আসবে। আর ২৫ জানুয়ারি বাংলাদেশের কেনা তিন কোটি ডোজ টিকার প্রথম চালান আসবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বুধবার (২০ জানুয়ারি) স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান এ তথ্য জানান।

এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে দুপুর দেড়টায় এসব টিকা বাংলাদেশে আসবে বলে নিশ্চিত করেন সচিব। তিনি আরও বলেন, ‘ টিকা আসার পরে সেটি তেজগাঁওয়ের ইপিআইয়ের গুদামে টিকা রাখা হবে। আর প্রথম মাসে ৬০ লাখ টিকা দেওয়া হবে’।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জানান, ‘এসব টিকার পরীক্ষামূলক প্রয়োগ করা হবে ২৭ অথবা ২৮ জানুয়ারি। ঢাকা মেডিকেল কলেজ, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং কুয়েত মৈত্রী হাসপাতালের ৪০০ থেকে ৫০০ জনের ওপর টিকা প্রয়োগ করা হবে। পরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রকোটল অনুযায়ী এক সপ্তাহ অপেক্ষা করা হবে। পরবর্তীতে সারাদেশে টিকা দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ, আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশীদ আলম। সেখানে করোনার টিকার ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত তথ্য জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply