fbpx

দেশে সাড়ে ৪ লাখ মানুষ করোনায় সংক্রমিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৪ নভেম্বর পর্যন্ত দেশে করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা সাড়ে ৪ লাখ ছাড়িয়েছে। পাশাপাশি করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ।

স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত মোট ২৬ লাখ ৮০ হাজার ১৪৯ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। ২৩ নভেম্বর পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৮৮ শতাংশ।

দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিস্থিতি তুলে ধরে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২৩ নভেম্বর পর্যন্ত রিপোর্ট অনুযায়ী দক্ষিণ-পূর্ব এশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪ লাখ ২১ হাজার ৫৩৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৫৯ হাজার ২৬৩ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২৩ নভেম্বর পর্যন্ত রিপোর্ট অনুযায়ী সারাবিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৪ লাখ ২৫ হাজার ৬৮১ জন এবং ১৩ লাখ ৮৫ হাজার ২১৮ জন মৃত্যুবরণ করেছেন।

০১৩১৩-৭৯১১৩০, ০১৩১৩-৭৯১১৩৮, ০১৩১৩৭৯১১৩৯ এবং ০১৩১৩৭৯১১৪০ এই নম্বরগুলো থেকে হাসপাতালের সকল তথ্য পাওয়া যাবে। কোন হাসপাতালে কতটি শয্যা খালি আছে। কত রোগী ভর্তি ও কতজন ছাড় পেয়েছেন এবং আইসিইউ শয্যা খালি আছে কি না এই ফোন নম্বরগুলোতে ফোন করে জানা যাবে। এছাড়া www.dghs.gov.bd এর CORONA কর্ণারে ‘করোনা বিষয়ক অভিযোগ প্রেরণ’ লিঙ্ক অথবা http:/app.dghs.gov.bd/covid19-complain লিঙ্ক ব্যবহার করে করোনা বিষয়ক যেকোন অভিযোগ পাঠানো যাবে।

Advertisement
Share.

Leave A Reply