fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমেছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনাভাইরাস শনাক্তের ২৭১তম দিনে ২৪ ঘণ্টায় এই ভাইরাসে মৃতের সংখ্যা কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৮ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৭৪৮ জন।
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৩১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১১৮ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৯৭২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৭৬ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০২ শতাংশ বেশি।

দেশে এ পর্যন্ত মোট ২৮ লাখ ২০ হাজার ৯৮১ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৭১ হাজার ৭৩৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৭৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৯৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৩৭৯ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৩৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮২ দশমিক ১৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৫ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮৩৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৮৮৪ জনের। গতকালের চেয়ে আজ ৯৫৪টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ১১৮টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৮০৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৯৭২ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ৮৩৫টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply