fbpx

কারাগারের দেয়াল টপকে পালিয়েছে রুবেল: তদন্ত কমিটি

Pinterest LinkedIn Tumblr +

নিখোঁজ আসামি রুবেল চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে দেয়াল টপকে পালিয়েছেন বলে জানিয়েছেন তদন্ত কমিটি।

৮ই মার্চ সোমবার নিখোঁজ বন্দি ফরহাদ হোসেন রুবেলকে খুঁজতে কারাগারের বিভিন্ন পয়েন্টে তল্লাশি চালায় ফায়ার সার্ভিস। আসামি কারাগারের কোথাও লুকিয়ে রয়েছে কিনা সে ভাবনা থেকেই কারাগারের বিভিন্ন পয়েন্টে তন্নতন্ন করে অভিযান চালিয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

তদন্ত কমিটির প্রধান খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজন মো. ছগির মিয়া জানান, সিসি ক্যামেরার ফুটেজে আসামিকে কোথাও দেখা যায়নি। তাই কারাগারের ভেতরেই কোথাও লুকিয়ে আছে না বা কোথাও আটকে মরে পড়ে আছে না, তা দেখতে ফায়ার সার্ভিসের সহযোগিতা নেয়া হয়। পরে বিভিন্ন পর্যালোচনা করে দেখা যায়, আসামি কারাগারের ফাসিঁর সেলের ভবনের ওপর দিয়ে দেয়াল টপকে পালিয়েছে।

তবে তাকে পালাতে কেউ সাহায্য করেছিলো কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান।

৬ই মার্চ শনিবার ভোরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ওয়ার্ড নামের ভবন থেকে নিখোঁজ হন হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন। সিসি ক্যামেরায় দেখা যায়, ফরহাদ ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। এরপর তাকে আর কোথাও খুজেঁ পাওয়া যায়নি।

বন্দি খুনের মামলার আসামি রুবেল নিখোঁজের ঘটনায় বন্দর নগরীর কোতোয়ালি থানায় মামলা করেছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ।

এ ঘটনায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল ইসলাম ও ডেপুটি জেলার আবু সাদাতকে প্রত্যাহার এবং দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Share.

Leave A Reply