fbpx
BBS_AD_BBSBAN
২১শে ফেব্রুয়ারি ২০২৪ | ৮ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

ধন্যবাদ, লিটন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রাম টেস্টেও ব্যাট হাতে বেশ সাবলীল ছিলেন লিটন কুমার দাশ, পেয়েছিলেন অর্ধশতক। তবে ভাগ্যের ফেরে শতকের খুব কাছে গিয়ে ফিরতে হয়েছিল প্যাভিলিয়নে, নামের পাশে তখন ৮৮। বারো রানের আক্ষেপ ছিল, তবে ঢাকা টেস্টে আর একই ভুল করেননি লিটন। পেয়েছেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় শতকের দেখা। অবশেষে একটা সুন্দর ইনিংসের পরিসমাপ্তি ঘটল, লিটন ফিরলেন ১৪১ রানে।

রোববার ঢাকা টেস্টের প্রথম দিনে প্রথম সেশনে যখন মাত্র ২৪ রানেই ৫ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন, তখন একবার দলকে বাঁচানোর দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন লিটন এবং মুশফিকুর রহিম। হাঁকিয়েছেন শতক, পুরো দিন ব্যাট করে দিন শেষ করেছিলেন ৫ উইকেটে ২৭৭ রান করে। গড়েছেন ষষ্ঠ উইকেট জুটি হিসেবে বিশ্বরেকর্ড।

সোমবার টেস্টের দ্বিতীয় দিন অনেক আশা নিয়েই মাঠে নামেন আগের দিন ১৩৫ রানে অপরাজিত থাকা লিটন। তবে আগের দিনের সাথে মাত্র ৬ রান যোগ করতেই কাসুন রাজিথার বলে সেকেন্ড স্লিপে ক্যাচ দিয়ে ফিরতে হয়েছে প্যাভিলিয়নে। ১৬ বাউন্ডারি এবং ১ ছক্কায় সাজানো ইনিংসে স্ট্রাইক রেটটা ছিল ৫৭.৩১, খেলেছেন ২৪৬ বল। ২৭২ রানের জুটি গড়েছেন দুই ব্যাটসম্যান মিলে।

লিটনের দেড়শো রান না হওয়ার আক্ষেপের চেয়েও বোধ হয় প্রথম সেশনে উইকেট না হারিয়ে ব্যাট করতে না পারার আক্ষেপটাই তাঁকে বেশি পোড়াবে। দলের বিপদের সময় মুশফিককে যোগ্য সঙ্গ দিয়ে যেভাবে ব্যাট করে গেছেন লিটন, তাতে বড়সড় একটা ধন্যবাদ পেতেই পারেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply