fbpx

ধর্মঘটের কারণে পেছাল জাবির ভর্তি পরীক্ষা  

Pinterest LinkedIn Tumblr +

সারাদেশে জ্বালানি তেলের দাম বাড়ায় পরিবহন শ্রমিকদের চলমান ধর্মঘটের কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে।

শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যায় জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ‘এ’ ইউনিটের ৭ এবং ৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা ২০ এবং ২১ নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হবে।অন্যান্য ইউনিটের পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগের ঘোষণা অনুযায়ী, ৯ এবং ১০ নভেম্বর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১১ নভেম্বর আইআইটিভূক্ত ‘এইচ’ ইউনিট এবং আইবিএ জে ইউ-ভূক্ত ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৪ নভেম্বর সমাজবিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৫ নভেম্বর আইন অনুষদভূক্ত ‘এফ’ ইউনিট এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটভূক্ত ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, ১৬ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদভূক্ত ‘ই’ ইউনিট এবং কলা ও মানবিক অনুষদভূক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৮ নভেম্বর কলা ও মানবিক (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল নয়টা থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় ৪০ মিনিট। সকল ইউনিটে ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত ৬০ নম্বরকে ৮০ নম্বরে রূপান্তর করে ফলাফল প্রকাশ করা হবে।

Share.

Leave A Reply