fbpx

নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্টের উদ্যোগ নিচ্ছে বিসিবি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশে একমাত্র টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএলই। অথচ এই টুর্নামেন্টে বাংলাদেশের ক্রিকেটারদে ছন্দ ফিরতেই চলে যায় ৪-৫টি টুর্নামেন্ট। দুই দশকেও বিপিএলে নেই বলার মতো কোনো সাফল্য, হতে পারেনি চোখ রাঙানো প্রতিপক্ষ। ফ্র্যাঞ্চাইজি লিগ হওয়ায় বিপিএলে ঘরোয়া ক্রিকেটের সকল খেলোয়াড়দের সুযোগ হয় না। তাই তো ক্রিকেটে বাংলাদেশের দুর্বলতম সংস্করণ তাই টি-টোয়েন্টি।

তবে এবার এই দুরাবস্থা দূর করতে চায় বিসিবি। নিয়েছে নতুন উদ্যোগ, আসছে নতুন লিগ। জাতীয় ক্রিকেট লিগে প্রথম শ্রেণির আসরের সাথে নতুন একটা টি-টোয়েন্টি লিগ যোগ করার পরিকল্পনা করছে বিসিবির টুর্নামেন্ট কমিটি।

বিসিবির টুর্নামেন্ট কমিটির প্রাথমিক প্রস্তাব অনুযায়ী ৮ দল নিয়ে ২৯ ম্যাচের ‘জাতীয় লিগ টি-টোয়েন্টি’ টুর্নামেন্টে প্রতিটি দল ম্যাচ খেলবে ৭টি করে, দুই ফাইনালিস্ট দল পাবে ৮টি করে ম্যাচ। টুর্নামেন্টের সম্ভাব্য ম্যাচ ফি ধরা হয়েছে ২০ হাজার টাকা করে। আর এ টুর্নামেন্টকে জায়গা দিতে পিছিয়ে যেতে পারে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। বিসিবির টুর্নামেন্ট কমিটির প্রধান আহমেদ সাজ্জাদুল আলম জানিয়েছেন, ২১ মে কমিটির এক সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আহমেদ সাজ্জাদুল আলম জানিয়েছেন, বিসিবির টুর্নামেন্ট কমিটি জাতীয় ক্রিকেট লিগের সঙ্গে প্রতিবছর একটি করে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনেরও পরিকল্পনা করছে। প্রাথমিক প্রস্তাব অনুযায়ী ৮ দল নিয়ে ২৯ ম্যাচের ‘জাতীয় লিগ টি-টোয়েন্টি’ টুর্নামেন্ট আয়োজনের চিন্তা রয়েছে। যেখানে প্রতিটি দল খেলবে ৭টি করে ম্যাচ, দুই ফাইনালিস্ট পাবে ৮টি ম্যাচ। টুর্নামেন্টের সম্ভাব্য ম্যাচ ফি ধরা হয়েছে ২০ হাজার টাকা করে।

Advertisement
Share.

Leave A Reply