fbpx

নতুন সকাল, কিন্তু পেস-সুইংয়ে দুর্বল সেই পুরনো বাংলাদেশ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৫৩/৪ থেকে ২৯৩/৭…

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিন সকালে বাংলাদেশের উইকেট পড়েছে তিনটি, যার দুটি পড়েছে হাসান আলীর ডানহাতিদের জন্য ভেতরে ঢোকা বলে, কোনটি হয়তো বেশি লেট সুইং করেছে কোনটি কম… তবে সকালের কন্ডিশনে লাল বলে ভেতরে ঢোকা বলে বাংলাদেশের ব্যাটসম্যানদের পুরনো দুর্বলতা আবারও প্রমাণিত হল।

সকালের শুরুতেই হাসানের ইনসুইং ডেলিভারিতে লিটন দাস ফিরে যান ১১৪ রানে, দুর্দান্ত একটি রিভিউ নিয়ে আম্পায়ারের আগের ডিসিশন বদলাতে বাধ্য করেন অধিনায়ক বাবর আজম।

উইকেটে আসেন অভিষিক্ত ইয়াসির আলী রাবি। প্রথম ১০-১২টা বল দেখেশুনে ছেড়ে দেওয়া বা ডিফেন্ড করার পর শাহীন শাহ আফ্রিদিকে দুর্দান্ত একটি কভার ড্রাইভে নিজের টেস্ট ক্যারিয়ার শুরু করেন ইয়াসির। তবে পরের ওভারেই হাসান আলীর আরেকটি দুর্দান্ত ইনসুংগারে উইকেট ছত্রখান হয়ে যায় তাঁর। পায়ের পজিশন বা সিদ্ধান্তে কোন ভুল ছিলোনা রাব্বির তবে বল এতোটা দেরিতে এতো সুইং করবে হয়তো তিনি ভাবেননি। টেস্ট ক্যারিয়ারের প্রথম ইনিংস তিনি শেষ করলেন মাত্র ৪ রানে।

তখনো একপ্রান্তে হাল ধরে ছিলেন মুশফিকুর রহিম, নিজের সেঞ্চুরি ও দলকে বিপদ থেকে উদ্ধার করার জন্য দাঁতে দাঁত চেপে লড়ছিলেন মুশি। তবে ফাহিম আশরাফের শর্টবলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। যদিও বল ব্যাটে লেগেছিল না প্যাডের সাথে ব্যাট লাগার আওয়াজ ছিলো সেটি নিয়ে রয়েছে ধোঁয়াশা। সেই ধোঁয়াশা অবশ্য কাটার আর সুযোগ নেই, আউট হয়েছেন তিনি ৯১ রানে।

উইকেটে এখন আছেন মেহেদী মিরাজ ও তাইজুল।

Advertisement
Share.

Leave A Reply