fbpx

নদী পথে আসলো মেট্রোরেলের প্রথম ট্রেন

Pinterest LinkedIn Tumblr +

মেট্রোরেল ঢাকাবাসীর জন্য এক স্বপ্নের নাম। তাই তো এ নিয়ে আগ্রহের কমতি নেই সাধারণ মানুষের। তুরাগ নদের দুই পাড়ে আজ উৎসুক জনতার ভিড় জমেছিল মেট্রোরেলের প্রথম সেট ট্রেন দেখার জন্য। কারণ নদী পথেই ঢাকায় এসেছে এই ট্রেন।

বুধবার বিকেল পৌঁনে ৫ টা নাগাদ মেট্রোরেলের ট্রেনের দু’টি বগি নিয়ে বহনকারী একটি ছোট জাহাজ উত্তরায় মেট্রোরেলের ডিপো সংলগ্ন জেটিতে আসে।

আরো দু’টি ছোট জাহাজে করে মেট্রোরেলের প্রথম সেট ট্রেনের বাকি চারটি বগি সন্ধ্যা নাগাদ একই জেটিতে এসে পৌঁছায়। ট্রেনটি জেটি থেকে মেট্রোরেলের ডিপোতে নেয়া হবে ২৩ এপ্রিল।

জাপানের কোবে বন্দর থেকে জাহাজে করে গত ৪ মার্চ বাংলাদেশের উদ্দেশে রওনা হয় মেট্রোরেলের প্রথম সেট ট্রেন। বাংলাদেশের মোংলা বন্দরে এসে পৌঁছায় ৩১ মার্চ। সেখান থেকে আরেকটি জাহাজে করে ট্রেনটি ঢাকায় আনা হয়।

নির্মাণাধীন উত্তরা-মতিঝিল মেট্রোরেলের জন্য সবমিলিয়ে ২৪ সেট ট্রেন কেনা হচ্ছে। ট্রেনগুলো বানাচ্ছে জাপানি প্রতিষ্ঠান কাওয়াসাকি-মিতসুবিসি।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, পর্যায়ক্রমে বাকি ট্রেনগুলো দেশে আসবে। দ্বিতীয় সেট ট্রেন ঢাকায় পৌঁছাতে পারে ১৬ জুন। তৃতীয় ট্রেনটি ১৩ জুন রওনা দিয়ে ১৩ আগস্ট পৌঁছাতে পারে।

Share.

Leave A Reply