fbpx

নামাজের দাওয়াত দিলেন আহমেদ শরীফ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আহমেদ শরীফকে মনে আছে তো? এক সময়ের তুমুল জনপ্রিয় খলনায়ক আহমেদ শরীফ? যাকে না চিনলে বাংলা সিনেমাকেই অস্বীকার করা হয়। এই খল অভিনেতা তখন যেমন বড় পর্দা দখল করে রাখতেন, তেমনি দখলে রাখতেন শুক্রবারের বিটিভিকে। বিটিভির সিনেমা মানেই একচেটিয়া আহমেদ শরীফের মুখ। নায়ক হিসেবে অভইষিক্ত হলেও জনপ্রিয় হন খলনায়ক হিসেবে।

সম্প্রতি নিজের ফেসবুক ওয়ালে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহ তায়ালা কে স্বরণ করি। একমাত্র তিনিই সর্ব শক্তিমান।’ সবার একটাই প্রশ্ন, তবে কি তিনি অভিনয় ছেড়ে ধর্মেকর্মে মন দিলেন? যদিও পরচুলা মাথায় অভিনেতার ছবি দেখে বোঝাই যাচ্ছে এটি কোন এক শুটিং এর।

নামাজের দাওয়াত দিলেন আহমেদ শরীফ

ছবি: ফেসবুক

 

প্রায় আটশ ছবিতে অভিনয় করা আহমেদ শরীফ খলনায়ক চরিত্রে সফল হলেও তাকে দেখা গেছে আরও ভিন্ন ভিন্ন চরিত্রে।

অভিনয়ের পাশাপাশি এই অভিনেতা দায়িত্ব পালন করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক এবং সভাপতির।

পারিবারিক জীবনে সুখী অভিনেতার ওয়াইফ মেহরুন আহমেদ এবং এক মেয়ে আছে। কথিত আছে, নিজের ওয়াইফকে প্রচণ্ড রকম ভালোবাসেন এই অভিনেতা। ভিভিন্ন সময়ে অকপটে একথা বলেছেন তিনি।

‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’ সিনেমা দিয়ে সিনেমার জগতে অভিষেক হয় আহমেদ শরীফের। সুভাষ দত্ত পরিচালিত এ ছবিতে নায়ক চরিত্রে অভিনয় করে তিনি অভিনেতা হিসিবে সবার নজর কাড়েন। তবে খলনায়ক হিসেবে ১৯৭৬ সালে তিনি প্রথম অভিনয় করেন দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘বন্দুক’ ছবিতে। এ ছবিটি সুপারডুপার হিট হয়।

শুধু চলচ্চিত্রে অভিনয়ই নয়, পাশাপাশি তিনি টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্মও নির্মাণ করেছেন।

Advertisement
Share.

Leave A Reply