fbpx

নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের খেলোয়াড়দের সাথে যাবেন পরিবারও

Pinterest LinkedIn Tumblr +

১৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে এবং পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। ১৮ বছর পর পাকিস্তানে কোনো সিরিজ খেলতে যাচ্ছে নিউজিল্যান্ড। ঘরের মাঠে এই সিরিজে খেলোয়াড়দের সাথে তাদের পরিবারকে নেওয়ার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। খেলোয়াড়দের মানসিক চাপ কমাতেই এই সিদ্ধান্ত, সেইসাথে মাঠে প্রবেশ করতে পারবে ২৫ শতাংশ দর্শক।

নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের খেলোয়াড়দের সাথে যাবেন পরিবারও

খেলোয়াড়দের ফুরফুরে মেজাজে দেখতে চায় পিসিবি। ছবি: সংগৃহীত

পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। ১৭ সেপ্টেম্বরে প্রথম ম্যাচের পর বাকি দুইটি ম্যাচ হবে ১৯ এবং ২১ সেপ্টেম্বর। এরপর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচ। প্রথম টি-টোয়েন্টিতে ২৫ সেপ্টেম্বর মাঠে নামবে দুই দল, বাকি চারটি টি-টোয়েন্টি যথাক্রমে ২৬, ২৯ সেপ্টেম্বর এবং ১ ও ৩ অক্টোবরে অনুষ্ঠিত হবে।

পিসিবি জানিয়েছে, ৭ সেপ্টেম্বর করা হবে দল ঘোষণা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রস্তুতির জন্য ৮ সেপ্টেম্বর ইসলামাবাদে পৌঁছাবে বাবর আজমের দল। একদিন কোয়ারেন্টাইনে থেকে ১০ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করবে খেলোয়াড়রা। ওয়ানডে সিরিজের টস অনুষ্ঠিত হবে দুইটায়, আড়াইটায় শুরু হবে ম্যাচ। ৬টার মধ্যে করতে হবে প্রথম ইনিংসের সমাপ্তি। সাড়ে ৬টার পর শুরু হওয়া দ্বিতীয় ইনিংস রাত ১০টার মধ্যে শেষ করতে আশাবাদী পিসিবি। টি -টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের টস অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাড়ে ৬ টায়, খেলা শুরু ৭টায়। দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ৪৫ মিনিটে।

নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের খেলোয়াড়দের সাথে যাবেন পরিবারও

১০ সেপ্টেম্বর থেকে প্র্যাকটিস শুরু করবে পাকিস্তান। ছবি: সংগৃহীত

বায়োবাবলে খেলোয়াড়দের মানসিক অবস্থার কথা ভেবে ডিসেম্বরে ঘরের মাঠে এবং বাইরের দেশেও পরিবারকে সাথে নেয়ার অনুমতি প্রদান করেছিল পিসিবি। কিন্তু, ইংল্যান্ড সিরিজে খেলোয়াড় এবং সাপোর্টিং স্টাফকে সাথে নেয়ার জন্য অনুমতি না দিয়ে এবছরের জুনে বোর্ড হঠাৎ করেই তাদের সিদ্ধান্ত থেকে সড়ে আসে। এবার আবারও পরিবারকে সাথে নেয়ার অনুমতি প্রদান করলো পিসিবি।

এরআগে সোমবার পিসিবি জানিয়েছে, মাঠে ২৫% দর্শকের প্রবেশের অনুমতিও প্রদান করেছে ন্যাশনাল কমান্ড এন্ড অপারেশন সেন্টার (এনসিওসি)। মাঠে প্রবেশ করা প্রত্যেক দর্শককেই টিকা নিতে হবে করোনার এবং টিকা নেয়ার প্রসংসাপত্র সাথে নিয়ে আসতে হবে।  ধারণা করা হচ্ছে ৪৫০০ দর্শক ওয়ানডে এবং ৫৫০০ দর্শক টি-টোয়েন্টি ম্যাচ মাঠে বসে দেখতে পারবে।

নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের খেলোয়াড়দের সাথে যাবেন পরিবারও

মাঠে ফিরছে দর্শক। ছবি: সংগৃহীত

এনসিওসির সিদ্ধান্তের পর, পিসিবি শিঘ্রই নিউজিল্যান্ড সফরের টিকিটের মূল্য এবং অন্যান্য বিবরণ ঘোষণা করবে। এব্যাপরে কথা বলেছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানও। জানিয়েছেন খেলা দেখার জন্য হলেও অনেকেই টিকা গ্রহণ করবে।

“আমি নিশ্চিত যে, এনসিওসির এই সিদ্ধান্তের পর যারা এখনও টিকা গ্রহণ করেনি তারাও দ্রুতসময়ের মধ্যেই টিকা নেবে। ২০০৩ সালের পর দুই দেশের মধ্যকার সিরিজ অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের মাটিতে, কে না অংশ হতে চাইবে এর”- বলছিলেন ওয়াসিম খান।

Share.

Leave A Reply