fbpx

‘নিপুণ রায়কে রিমান্ডে নিয়ে নির্যাতন মানবাধিকার লঙ্ঘন’

Pinterest LinkedIn Tumblr +

বিএনপির জাতীয় দলের নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীকে নতুন মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে, যা মানবাধিকার লঙ্ঘনের শামিল বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অভিযোগ করেন, নিপুন রায়কে গত ২৮ মার্চ মিথ্যা ও বানোয়াট অভিযোগে গ্রেফতার করা হয়। এরপর ১৩ এপ্রিল পুরনো একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তার কারাবাস অন্যায়ভাবে দীর্ঘায়িত করা হয়েছে । এখন আবার নতুন করে মিথ্যা মামলা সাজানো হয়েছে তার নামে।

১১ জুন শুক্রবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

এসময় হার্ড ও কিডনির সমস্যায় ভূগছেন বেগম খালেদা জিয়া জানিয়ে মির্জা ফখরুল বলেন দেশের চিকিৎসা তার জন্য যথেষ্ট নয়।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরীকে গত পাঁচ বছর ধরে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে কারান্তরীণ রাখা হয়েছে। যখনই তিনি আদালত থেকে জামিন পান, তখনই পুরনো বানোয়াট মামলায় নতুন করে গ্রেফতার দেখিয়ে তার কারাবাস দীর্ঘায়িত করা হচ্ছে। এ ছাড়া চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাট, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নওগাঁসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতিদিনই গ্রেফতার, কারান্তরীণ করা হচ্ছে এবং এই প্রক্রিয়া চলমান রাখা হয়েছে।

তিনি জানান, ২৬ মার্চ ২০২১ থেকে এ পর্যন্ত বিএনপি এবং এর অঙ্গসহযোগী সংগঠনের প্রায় ২০০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অবিলম্বে লায়ন আসলাম চৌধুরী, অ্যাডভোকেট নিপুণ রায়চৌধুরী ও সারা দেশে গ্রেফতার বিএনপি এবং অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান মির্জা ফখরুল।

Share.

Leave A Reply