fbpx

নিবন্ধনকারীরা ফাইজারের টিকা পাবেন ১৩ জুন থেকে

Pinterest LinkedIn Tumblr +

আগামী ১৩ জুনের পর কোভ্যাক্স থেকে পাওয়া ফাইজারের টিকা শুধুমাত্র যারা নিবন্ধন করেছেন, তারা ‘সিরিয়ালি’ পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। পাশাপাশি, চীন থেকে উপহার হিসেবে পাওয়া সিনোফার্মের টিকাদান কার্যক্রমও শুরু করার কথা জানিয়েছেন তিনি।

আজ সোমবার (৭ জুন) মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস মিলনায়তনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ফাইজার ও সিনোফার্মের দু’টো টিকাই চলমান থাকবে। আগামী ১৩ জুন সিনোফার্ম থেকে আরও ছয় লাখ টিকা আসার পরই নিবন্ধন তালিকা অনুযায়ী ফাইজারের টিকাদান কার্যক্রম শুরু হবে।

তিনি আরও জানান, আজ সোমবার রাতে ফাইজারের টিকাদানের অন্যতম উপাদান ডাইলুয়েন্ট আসার কথা রয়েছে। এটি আসলে ঢাকায় চারটি টিকাদান কেন্দ্রে টিকা প্রয়োগের প্রস্তুতি নেওয়া শুরু হবে। তবে, কোনো বিশেষ ব্যক্তিকে অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে না বলে জানান মন্ত্রী।

চুক্তি অনুযায়ী, আগামী তিন মাসে দেড় কোটি টিকা দেবে ‘সিনোফার্ম’, বলে জানান জাহিদ মালেক।

এদিকে, চীনের উপহার হিসেবে পাওয়া সিনোফার্মের ৫ লাখ টিকা দেশে আসার পর গত ২৫ মে থেকে প্রথমে নির্বাচিত মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকদের টিকা দেওয়া শুরু হয়।

পরে অগ্রাধিকারভিত্তিতে করোনাভাইরাস মহামারীতে কর্মরত বিভিন্ন পেশার সম্মুখসারির কর্মীদের করোনা টিকা দেওয়া হচ্ছে।

Share.

Leave A Reply