fbpx

নীতিমালা না মানলে ইনঅ্যাকটিভ হবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে হোয়াটসঅ্যাপ যে নতুন নীতিমালা ঘোষণা করেছে, গ্রাহকদের তাতে আগামী ১৫ মে এর মধ্যে সম্মতি জানাতে হবে। অন্যথায় তাদের অ্যাকাউন্ট ইনঅ্যাকটিভ হয়ে যাবে। আর ১২০ দিনের মাথায় সেই অ্যাকাউন্ট পুরোপুরি ডিলিট করে দেয়া হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। যুক্তরাষ্ট্রের একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

সেখানে বলা হয়, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষার নতুন নীতি কার্যকর করতে বদ্ধপরিকর। নতুন এই নীতিতে সম্মতি জানানোর জন্য ব্যবহারকারীদের ১৫ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছে তারা। তবে কোনো ব্যবহারকারী যদি এর মধ্যে সম্মতি না জানান, তাহলে তাকে মাশুল গুণতে হবে।

নিজেদের আলাদা একটি পেজে সংস্থাটি বলছে, ‘নতুন নীতিতে সম্মতি জানানোর জন্য যে অ্যাকসেপ্ট বাটন রয়েছে তাতে ‘ক্লিক’ না করলে ব্যবহারকারীরা কয়েকদিন হোয়াটসঅ্যাপ কল ও নোটিফিকেশন পাবেন। কিন্তু অ্যাপ থেকে কোনো মেসেজ পড়তে ও পাঠাতে পারবেন না।’

সেক্ষেত্রে ব্যবহারকারীদের সামনে দুটি পথ খোলা থাকছে।

হোয়াটসঅ্যাপের নতুন নীতিতে সম্মতি জানানো।

চ্যাট হিস্ট্রি ডাউনলোড করে অন্য ম্যাসেজিং অ্যাপে চলে যাওয়া।

আর ১৫ মে’র মধ্যে নতুন প্রাইভেসি পলিসিতে সম্মতি না জানালে ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিসেবল হয়ে যাবে। তার ১২০ দিন পর সেই অ্যাকাউন্ট আপনা আপনিই মুছে যাবে।

Advertisement
Share.

Leave A Reply