fbpx

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি

Pinterest LinkedIn Tumblr +

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। উপজেলার রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে দু’পক্ষের কর্মসূচি ঘিরে আজ সেখানে দিনব্যাপী চরম উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

জিয়াউল হক জানান, দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনসাধারণের নিরাপত্তার স্বার্থে কাল রবিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই বাজারের আশপাশের পাঁচ বর্গকিলোমিটার এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

তিনি আরও জানান, ১৪৪ ধারা জারিকৃত এলাকায় এ সময় সব ধরনের সভা-সমাবেশ, গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। আর কেউ যদি আইন অমান্য করে, তাহলে তার বিরুদ্ধে প্রশাসনিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে সংশ্লিষ্ট এলাকার মাদ্রাসা পরিচালনা কমিটি থেকে সরিয়ে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জুকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। সেই প্রতিবাদে আগামীকাল রবিবার সকাল ১০টায়  মাদ্রাসা প্রাঙ্গণে প্রতিবাদ সভা ডাকেন কাদের মির্জা।

অপরদিকে, ওই মাদ্রাসার অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুনকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে অপমান করার প্রতিবাদে রবিবার একই সময় একই স্থানে মাহবুব রশিদ মঞ্জু প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছেন। তাদের দুই পক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচি ঘিরে আজ পুরোদিন সে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করেছে।

এদিকে, আজ বিকেল সাড়ে ৩টার দিকে রংমালা বাজারে মোটরসাইকেলের একটি দল নিয়ে শোডাউন করে কাদের মির্জার সমর্থনকারীরা। পরে বিকাল ৫টার দিকে একই বাজারে প্রতিবাদ সভাকে স্বাগত জানিয়ে মিছিল করে মাহবুব রশিদ মঞ্জুর সমর্থনকারীরা। এতে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

Share.

Leave A Reply