fbpx

পণ্য কিনতে ইউটিউবে যুক্ত হচ্ছে নতুন ফিচার  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দিন দিন অনলাইনে কেনাকাটা আরও বেশি জনপ্রিয় হচ্ছে। তাই এবার ইউটিউব থেকে অনলাইনে কেনাকাটার  ফিচার যুক্ত করার পরিকল্পনা করেছে গুগল।

অ্যাপটির ভিডিও-স্ট্রিমিং প্ল্যাটফর্মে পরীক্ষামূলকভাবে সরাসরি কেনাকাটা করার সুবিধা চালু হচ্ছে। ফলে ইউটিউবে ভিডিও দেখে ক্রেতারা সেখান থেকে সরাসরি পণ্যের অর্ডার দিতে পারবেন। ইউটিউবের ফিচারস অ্যান্ড এক্সপেরিমেন্ট সাপোর্ট পেজে এ তথ্য তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস এর এক প্রতিবেদনে এটি বলা হয়েছে।

ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, ‘মানুষের জন্য সহজে পণ্য খুঁজে পেতে ও ইউটিউব ভিডিওতে দেখানো পণ্য কিনতে আমরা নতুন পদ্ধতি নিয়ে পরীক্ষা চালাচ্ছি।’

জানা গেছে, যেসব ইউটিউব কনটেন্ট নির্মাতারা পরীক্ষামূলক এ ফিচার ব্যবহার করতে পারছেন, তাঁরা ইউটিউবে নির্দিষ্ট পণ্য যুক্ত করতে পারবেন। ভিডিওতে একটি শপিং ব্যাগের আইকন থাকবে। ভিডিওর নিচের দিকে বাঁ কোণে থাকা ওই আইকনে ক্লিক করে দর্শক–বিক্রেতারা পণ্য দেখতে পাবেন। সেখান থেকে আরও ভিডিও, কেনাকাটার অপশন দেখা যাবে।

এদিকে ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, তারা শুরুতে পরীক্ষামূলকভাবে সীমিত কিছু কনটেন্ট নির্মাতাকে ভিডিওতে পণ্য বিক্রির সুযোগ দিচ্ছে। যুক্তরাষ্ট্রে আইওএস, অ্যান্ড্রয়েড ও ডেস্কটপ সংস্করণে ব্যবহারকারীরা আপাতত ভিডিও দেখে পণ্য কিনতে পারবেন।

এছাড়া ভিডিও শেয়ারিং এই অ্যাপটি কেনাকাটা ফিচারের পাশাপাশি সম্প্রতি ভয়েস সার্চ ও হ্যাশট্যাগ নামের নতুন দুটি ফিচার এনেছে। একটিতে সার্চবারে কণ্ঠস্বর ব্যবহার করে নতুন ভিডিও খোঁজা যাবে এবং অন্যটিতে হ্যাশট্যাগ ব্যবহার করে নির্দিষ্ট পেজ খুঁজে পাওয়া যাবে।

Advertisement
Share.

Leave A Reply