fbpx

পরিচালক ভাবছেন, শাকিবের নায়িকা কাজল নাকি বিদ্যাকে নেবেন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলচ্চিত্র জীবন ছেড়ে বহু বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা শাবানা।

সম্প্রতি এই অভিনেত্রী জানালেন, স্বামী প্রযোজক ওয়াহিদ সাদিকের সঙ্গে মিলে ছবি প্রযোজনা করবেন তিনি। ছবির নায়কও ঠিক করে রেখেছেন। তিনি হলেন বাংলা চলচ্চিত্রের সবচেয়ে বড় সুপারস্টার শাকিব খান। এক সময়ের তুখোড়  চিত্রনায়িকা শাবানার প্রযোজনায় শাকিব খানের প্রথম কাজ হবে এটি। তবে এ ছবিতে শাবানা অভিনয় করবেন না, প্রযোজনাই শুধু করবেন তিনি।

ছবিটি পরিচালনা করবেন কলকাতার নির্মাতা রাজীব কুমার বিশ্বাস। নাম চুড়ান্ত না হওয়া এ ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। বাংলাদেশ ও ভারতের যৌথ আয়োজনে নির্মিত হচ্ছে ছবিটি। এতে শাকিবের এবং নায়িকা হতে পারেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল অথবা বিদ্যা বালান। ছবিটির শুটিং হবে বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রে। শাকিব ছাড়াও দুই বাংলার শিল্পী কলাকুশলীদের দেখা যাবে এ সিনেমায়।

এ প্রসঙ্গে শাবানার স্বামী প্রযোজক ওয়াহিদ বলেন, বাংলাদেশি সিনেমার প্রাণ ফেরাতে আবার নির্মাণে আসার সিদ্ধান্ত নিয়েছি। আমি ও আমার স্ত্রী শাবানা ১৯৯৭ সালের দিকে চলচ্চিত্র জগত ছেড়ে যুক্তরাষ্ট্র প্রবাসী হই। এরপর প্রায় প্রতিবছরই দেশে আসলেও চলচ্চিত্রের ব্যবসা অনুকূলে না থাকায় আর নির্মাণে ফিরতে পারিনি। বর্তমানে ঢাকার চলচ্চিত্র ফের উজ্জীবীত হয়ে ওঠায় আমাদের এই চলচ্চিত্র জগতকে চাঙ্গা করায় সহযোগিতা করতেই বিগ বাজেট ও অ্যারেঞ্জমেন্টে চলচ্চিত্র নির্মাণে আবারও ফিরছি।

ছবির গল্প প্রসঙ্গে ওয়াহিদ সাদিক বলেন, ছবিটি হবে যথারীতি পারিবারিক-অ্যাকশন ও রোমান্টিক গল্পের। ছবির নায়িকা হিসেবে কাজল বা বিদ্যা বালান কেন? এই প্রশ্নের জবাবে এই খ্যাতিমান প্রযোজক জানান, গল্পের কারণেই একজন বলিউডের বাঙালি নায়িকা প্রয়োজন এবং এই চরিত্রটি হবে একটু বয়স্ক। তাই বর্তমানে এই দুই নায়িকার কথাই ভাবছি। আগামী ১৬ জানুয়ারি কলকাতা যাচ্ছি ছবিটির নির্মাণ কাজের ব্যাপারে।

তখনই নির্মাতা রাজীব কুমারকে নিয়ে নায়িকার বিষয়টি চূড়ান্ত করে ফিরবো। তিনি আরও বলেন, একই সঙ্গে ছবির নামও চূড়ান্ত করবো এবং জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ঢাকায় ছবির আনুষ্ঠানিক ঘোষণা দেবো।

এই বছরের শেষদিকে বিশ্বব্যাপী ছবিটি মুক্তি দেওয়া হবে বলেও জানান প্রযোজক ওয়াহিদ সাদিক।

এই ছবিটি নির্মিত হবে শাবানা ও তার স্বামীর প্রযোজনা প্রতিষ্ঠান এস এস প্রোডাকশন থেকে। এই প্রযোজনা সংস্থা থেকে এ পর্যন্ত ‘ভাত দে’, ‘গরীবের বউ’, ‘স্বামী স্ত্রী’, ‘আমি সেই মেয়ে’, ‘মান সম্মান’, ‘বিশ্বাসঘাতক’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘রাঙা ভাবি’, ‘সবুজ সাথী’ ও ‘নাজমা’সহ মোট ৩১টি ছবি বানানো হয়েছে।

এস এস প্রোডাশনের ব্যানারে নির্মিত সর্বশেষ ছবি মান্না, মৌসুমী, ঋতুপর্ণা ও শারদ কাপুর অভিনীত ‘স্বামী ছিনতাই’। সোহানুর রহমান সোহান পরিচালিত এই ছবি ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল। এর পরই পাকাপাকিভাবে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন শাবানা-সাদিক দম্পতি। দীর্ঘ সময় পর আবার ছবি নির্মাণের উদ্যোগ নিয়েছেন তারা।

Advertisement
Share.

Leave A Reply