fbpx

পরিবহন ধর্মঘটের কারণে বেড়েছে সবজির দাম 

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলমান পরিবহন ধর্মঘটের প্রভাব পড়েছে সবজির বাজারেও। ধর্মঘটের ২৪ ঘন্টা পার না হতেই শুক্রবার প্রায় সব ধরনের সবজি বিক্রি হয়েছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেশি দামে।

আড়তমালিক ও সবজি বিক্রেতারা বলছেন, ডিজেলের দাম বাড়ায় ট্রাকমালিকেরাও ভাড়া বাড়িয়ে দিয়েছেন। ফলে পরিবহন খরচ বেড়ে গেছে। এদিকে যানবাহন চলাচল বন্ধের ঘোষণায় বৃহস্পতিবার রাতে রাজধানীতে পণ্য পরিবহনকারী ট্রাক কম এসেছে। এ দুই কারণে সবজির দাম বেড়েছে বলে জানান তারা।

রাজধানীর রায়েরবাজার, মোহাম্মদপুরের টাউন হল ও কারওয়ান বাজারে গিয়ে দেখা যায়, ঢেঁড়স, করলা, পটল ও বরবটি প্রতি কেজি ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। বৃহস্পতিবারও এসব সবজি বাজারে ৬৫ থেকে ৭০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। এছাড়া লম্বা ও গোল (সবুজ) বেগুন প্রতি কেজি ৮০ টাকায় বিক্রি করতে দেখা গেছে। গোল বেগুন প্রতি কেজি ১২০ টাকায় বিক্রি হচ্ছে। আর কচুমুখী কেজিতে ১৫ টাকা বেড়ে  এখন বিক্রি হচ্ছে ৫০ টাকায়।

শুক্রবার সকালে মাঝারি আকারের লাউ প্রতিটি ৫০ টাকায় বিক্রি করতে দেখা গেলেও বিকেলে তা ৬০ টাকায় বিক্রি হতে দেখা যায়। ছোট মিষ্টিকুমড়া ৩০ টাকায় বিক্রি হতে দেখা যায়। এছাড়া মুলা প্রতি কেজি ৫০, কাঁচামরিচ ১২০ ও শিম ১২০ টাকায় হতে দেখা যায়। ডিমের দাম বেড়ে পাইকারিতেই এক ডজন ডিম ১১৫ টাকায় বিক্রি হচ্ছে।

ফার্মের ডিমের দাম বাড়লেও ব্রয়লার মুরগি ও সোনালিকা (কক) মুরগির দাম অপরিবর্তিত আছে। গতকাল টাউন হল ও কারওয়ান কাজারে ব্রয়লার মুরগি কেজি ১৬৫ টাকা ও সোনালিকা মুরগি ৩২০ টাকায় বিক্রি হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply