fbpx
BBS_AD_BBSBAN
২১শে ফেব্রুয়ারি ২০২৪ | ৮ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

পশ্চিমবঙ্গে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’, মৃত্যু ২

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রবল হাওয়া ও প্রচণ্ড বৃষ্টিপাতের মধ্য দিয়ে ভারতের পশ্চিমবঙ্গে ওড়িশা রাজ্যের বালেশ্বর উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’। স্থানীয় সময় বুধবার সকালের দিকে দেশটির আবহাওয়া বিভাগ এ তথ্য জানায়। ইয়াসের আঘাতে সেখানে গাছচাপায় দু’জনের মৃত্যু হয়।

আজ বুধবার (২৬ মে) সকাল সোয়া ৯টায় ভারতের আবহাওয়া দফতরের প্রতিবেদনে জানানো হয়, ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার বেগে ঘূর্ণিঝড়টি আছড়ে পড়েছে ওড়িশার বালেশ্বরের কাছে ধামরা উপকূলে। আগামী ৩ ঘণ্টা ওড়িশাসহ ভারতের উপকূলীয় বিভিন্ন অঞ্চলে এটি তাণ্ডব চালাবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। বলা হচ্ছে, এর সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার হতে পারে।

ভারতের আবহাওয়া বিভাগের মহাপরিচালক মৃত্যুঞ্জয় মহাপাত্র বলেন, ওড়িশায় ইয়াসের প্রভাব প্রথম পড়ল। পাশাপাশি, ওড়িশার প্যারাদ্বীপেও এর প্রভাব পড়তে শুরু করেছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর গতিবেগ আজ বেলা সাড়ে ১১টার দিকে ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার হওয়ার সম্ভাবনা রয়েছে। আর আজ রাতে এর গতিবেগ কমতে পারে বলেও খবরে উল্লেখ করা হয়েছে। এছাড়া, আগামীকাল বৃহস্পতিবার (২৭ মে) ঘূর্ণিঝড়টি দুর্বল হতে পারে। তখন অতি ভারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিবঙ্গের বিভিন্ন জেলায়।

এদিকে, বাংলাদেশের আবহাওয়া অধিদফতর তাদের বিশেষ বুলেটিনে জানিয়েছে, ৩ ঘণ্টার ব্যবধানে ঘূর্ণিঝড়টি বাংলাদেশ উপকূল থেকে অনেকটাই দূরে সরে গেছে। গত ৩ ঘণ্টায় ঘূর্ণিঝড় ‘ইয়াস’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১০ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫ কিলোমিটার এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৫ কিলোমিটার দূরে সরে গেছে।

Advertisement
Share.

Leave A Reply