fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

পশ্চিমবঙ্গে খুলল উচ্চবিদ্যালয়, হাফ ছেড়ে বাঁচলেন শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘ নয় মাস বন্ধ থাকার পর শুক্রবার খুলে দেয়া হয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উচ্চবিদ্যালয়গুলো। ১২ ফেব্রুয়ারি শুক্রবার নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস নেওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে খোলা হয় আংশিক শিক্ষাপ্রতিষ্ঠান।

স্কুল খোলার বিষয়ে শিক্ষা দপ্তর থেকে ২৮ পাতার নির্দেশ জারি করা হয়েছে জানিয়ে রাজ্যটির শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, স্বাস্থ্যবিধি মেনে সরকারি ও বেসরকারি হাইস্কুল খোলার জন্য সব রকমের ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। শিক্ষা দপ্তর থেকে নির্দেশিকা স্কুলের নোটিশ বোর্ডে টাঙিয়ে রাখা বাধ্যতামূলক। স্কুলে তৈরি রাখতে হবে একটি ‘আইসোলেশন রুম’।

ক্লাসে সামাজিক দুরত্ব বজায় রাখা, একে অন্যের টিফিন ভাগ করে না খাওয়া এবং সবসময় শিক্ষার্থীরা যেনো মাস্ক পড়ে থাকেন, সেদিকে কড়া নজর রাখতে শিক্ষকদের নির্দেশ দেন রাজ্যটির শিক্ষামন্ত্রী।

দীর্ঘদিন ঘরে বন্দি থাকার পর ক্লাসে ফিরতে পেরে খুশি শিক্ষার্থীরা। অনলাইন ক্লাসের মতো অনভ্যস্ত বিষয় থেকে মুক্তি পেয়ে, চেনা ক্লাসরুম আর বন্ধুদের সাথে দেখা করতে পেরে যেন হাঁফ ছেড়ে বাঁচলেন তারা।

এদিকে, পশ্চিমবঙ্গে বাম দল এবং কংগ্রেসের ১০টি ছাত্র ও যুব সংগঠনের ডাকে হরতাল চলেছে শুক্রবার সারাদিন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সামনে বিক্ষোভ করেছেন বাম দল ও কংগ্রেসের সমর্থকেরা। এ ছাড়া হরতালের দিন ঘটে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনাও । অবরোধ করে রাখা হয় রাজ্যের সড়ক ও রেলপথ।

Advertisement
Share.

Leave A Reply