fbpx

পাকিস্তানকে হোয়াইটওয়াশ থেকে বাঁচালেন রিজওয়ান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানকে টেস্টে নেতৃত্ব দিবেন, এমন খবর একদিন আগেই পেয়েছেন। সে দ্বায়িত্বকে চাপ হিসেবে নয়, উপভোগ করবেন, এমন বার্তা দিয়ে রাখলেন মোহাম্মদ রিজওয়ান। তার ক্যারিয়ার সেরা ইনিংসে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়িয়েছে পাকিস্তান। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড হেরেছে ৪ উইকেটে। সিরিজ শেষ হয়েছে ২-১ ব্যবধানে।

রিজওয়ানের আগে পাকিস্তানের জয়ে অবদান রাখেন পেস বোলার ফাহিম আশরাফ। টস জয়ী নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের শুরুটা মন্দ ছিলনা। ওপেনিং জুটি ভাঙ্গে ৪০ রানে। গাপটিল করেন ১৯ রান। কিউইদের বড় ধাক্কা দেন ফাহিম আশরাফ। নিজের পরপর দুই ওভারে আগের ম্যাচের দুই হাফ সেঞ্চুরিয়ানকে তুলে নেন। সেইফার্ট ৩৫ আর উইলিয়ামসন যোগ করেন মাত্র এক রান। নিউজিল্যান্ড তখন ৩ উইকেটে ৫৮। সেখান থেকে হাল ধরেন ডেভন কনওয়ে। তাঁর হাফ সেঞ্চুরিতে শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ১৭৩ রান। ৪৫ বলে কনওয়ে করেন ৬৩ রান। ২০ রান দিয়ে তিন উইকেট নেন ফাহিম।

কিউইদের মতো পাকিস্তানের ওপেনিং জুটিও ভাঙে ৪০ রানে। আউট হন হায়দার আলী। কিন্তু, মোহাম্মদ রিজওয়ানকে থামাতে ব্যর্থ স্বাগতিক বোলাররা। শেষ ওভারে গিয়ে আউট হয়েছেন রিজওয়ান। ততোক্ষণে পাকিস্তানের জয় নিশ্চিত। দুই বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় পাকিস্তান। আর রিজওয়ান আউট হন শেষ ওভারের দ্বিতীয় বলে। তার আগে ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি ইনিংস খেলেন এই ওপেনার। ৫৯ বলে ৮৯ রানের ইনিংসটাতে ছিল চোখ জুড়ানো ৩টি ছক্কা ও ১০টি চার। আর মোহাম্মদ হাফিজের ব্যাট থেকে আসে ৪১ রান।

২৬ ডিসেম্বর মঙ্গানুইয়ে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হতে যাচ্ছে নিউজিল্যান্ড-পাকিস্তান।

Advertisement
Share.

Leave A Reply