fbpx

পাকিস্তানের জয়রথ অব্যাহত

Pinterest LinkedIn Tumblr +

টানা তিন ম্যাচেই জয় তুলে নিয়ে বিশ্বকাপে অপ্রতিরোধ্য পাকিস্তান। নিজেদের তৃতীয় ম্যাচে মেন ইন গ্রিনরা আফগানিস্তানকে হারিয়েছে পাঁচ উইকেটে। আরব আমিরাত বিশ্বকাপে নিজের দ্বিতীয় অর্ধশতক তুলে নিয়েছেন বাবর আজম।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবির। অধিনায়কের সিদ্ধান্তটাকে ভুল প্রমাণিত করে শুরুতেই প্যাভিলিয়নের পথে চার ব্যাটসম্যান। সেখান থেকে আফগানদের খেলায় ফেরানোর কাজটা নিজেদের করে নিয়েছেন আসগর আফগান-রহমতুল্লাহ গুরবাজ। কিন্তু, দু’জনেই ফিরেছেন সমান দশ রান করে। করিম জানাতের ব্যাট থেকে ১৫ এবং নাজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে ২২ রান এলেও, আফগানিস্তানের সংগ্রহটাকে ১৪৭ অব্দি নিয়ে গিয়েছেন মোহাম্মদ নবি-গুলবাদিন নাইব।

দু’জনেই ছিলেন অপরাজিত, করেছেন সমান ৩৫ রান করে। সপ্তম উইকেট জুটিতে যোগ করেছেন ৭১ রান, শেষ তিন ওভারে ৪৩! পাকিস্তানের হয়ে ইমাদ ওয়াসিম নিয়েছেন দুইটি উইকেট।

পাকিস্তানের জয়রথ অব্যাহত

৩৫ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক।

১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই প্যাভিলিয়নে ফিরেছেন মোহাম্মদ রিজওয়ান। মুজিব-উর-রহমানের বলে স্কয়ার লেগে ক্যাচ দিয়েছেন নাভিন-উল-হকের হাতে। নিজের চার ওভার মুজিব শেষ করেছেন ১ উইকেটে মাত্র ১৪ রান দিয়ে। প্রথম উইকেটের পতনের পর ফখর জামান-বাবর আজমের ৬৩ রানের জুটিতে ভালোভাবেই প্রতিরোধ গড়ে তোলে মেন ইন গ্রিনরা। দুই চার এবং এক ছয়ে ৩০ রান করে প্যাভিলিয়নে ফেরেন ফখর। পরপরই রশিদ খানের শততম আন্তর্জাতিক টি-টোয়েন্টি শিকার হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন মোহাম্মদ হাফিজও।

পাকিস্তানের জয়রথ অব্যাহত

বাবরের অর্ধশতক।

শেষ চার ওভারে পাকিস্তানের প্রয়োজন ৩৮ রান। ব্যাট হাতে বাবরের সঙ্গী শোয়েব মালিক। রশিদের দ্বিতীয় বলেই মালিকের ছক্কা, কিন্তু শেষ বলে বোল্ড ৫১  রান করা বাবর আজম। নিজের চার ওভারের স্পেলটা রশিদ শেষ করেছেন ২৬ রানে ২ উইকেট নিয়ে। বাবরের ফেরার পর স্বপ্ন দেখাচ্ছিল মালিকের ব্যাট, কিন্তু ১৯ রান করে দলকে জয় থেকে ২৪ রান দূরে রেখেই ড্রেসিং রুমে ফিরেছেন তিনিও। ১৮ তম ওভারে নিজের তৃতীয় ওভার বল করতে এসে নাভিন দিয়েছেন মাত্র ২ রান, তুলে নিয়েছেন মালিকের উইকেটটাও!

মালিক ফিরলেও দলকে ঠিকই জয় এনে দিয়েই মাঠ ছেড়েছেন আসিফ আলি। নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ বলে ২৭* রান করার পর, আফগানিস্তানের বিপক্ষেও খেলেছেন ৭ বলে ২৫* রানের ইনিংস।

Share.

Leave A Reply