fbpx

‘পাঠান’ সিনেমা বাংলাদেশে মুক্তির আবেদন, সিদ্ধান্ত কাল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বলিউড বাদশা শাহরুখ খান। দীর্ঘ ৪ বছর পর বড় পর্দায় ফিরছেন ২০২৩ সালের প্রথম মেগা ছবি ‘পাঠান’ নিয়ে। বর্তমানে ‘পাঠান’ জ্বরে কাপছে গোটা ভারত। শুধু ভারত নয়, বাংলাদেশেও বলিউড বাদশাকে নিয়ে উন্মাদনা তুঙ্গে। এবার বাংলাদেশের শাহরুখ ভক্তদের জন্য সুখবর মিললো। বাংলাদেশের সিনেমা হলেও মুক্তি পেতে পারে ‘পাঠান’ ছবি।

জানা গেছে, সাফটা চুক্তির আওতায় সিনেমাটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার চেষ্টা চলছে। সব কিছু ঠিকঠাক থাকলে ভারতের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পেতে পারে সিনেমাটি। ইতোমধ্যে ঢাকার একটি প্রযোজনা সংস্থা এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে।

চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে একটি সূত্র গণমাধ্যমে জানিয়েছে, আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়ে মিটিং রয়েছে। সেই মিটিংয়ে নিশ্চিত হতে পারে ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাবে কিনা। যদি মিটিংয়ে ইতিবাচক ফলাফল পাওয়া যায়, তাহলে এই ছবি সাফটা চুক্তির নীতিমালা অনুসারে ভারতে মুক্তির দুইদিন পরে বাংলাদেশে মুক্তি পাবে।

সার্কচুক্তিভুক্ত দেশসমূহের মুক্ত বাণিজ্য চুক্তিকেই সংক্ষেপে ইংরেজিতে সাফটা (SAFTA) বলা হয়। ২০০৪ সালের জানুয়ারি মাসে ইসলামাবাদে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সার্কভুক্ত সব কয়টি দেশের মধ্যে চুক্তি হলেও ছবি আসছে কেবল ভারতের কলকাতা থেকেই। যদিও কালেভদ্রে কিছু হিন্দি সিনেমাও আনা হয়েছে। তবে এবার এই চুক্তির আওতায় ভারতের আলোচিত সিনেমা ‘পাঠান’ আসতে পারে।

সবকিছু ঠিক থাকলে বুধবার (২৫ জানুয়ারি) ভারতজুড়ে বড়পর্দায় মুক্তি পাবে শাহরুখ-দিপীকা অভিনীত ‘পাঠান’ ছবিটি।

Advertisement
Share.

Leave A Reply