fbpx

রাসায়নিক গুদাম থেকেই আগুনের সূত্রপাত: পিবিআই

Pinterest LinkedIn Tumblr +

পুরান ঢাকার আরমানীটোলার হাজী মুসা ম্যানসনে লাগা আগুন নিচতলার রাসায়নিকের গুদাম থেকেই শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই।

পুলিশ বলছে, ভবনের নিচতলার মার্কেটের ২০ টি দোকানের প্রায় সবগুলোই ছিল রাসায়নিকের দোকান। পেছন দিকের একটি রাসায়নিকের গুদাম থেকেই আগুনের সূত্রপাত। পুরোপুরি পুড়ে গেছে ৬ টি দোকান। দোকানের ভেতরে থাকা ছোট বড় বেশকিছু ড্রাম ও কনটেইনার পুড়ে গেছে।

পিবিআই এর অতিরিক্ত উপকমিশনার কামরুল ইসলাম জানান, ‘ভবনটির নিচতলায় যে দোকানগুলো আছে, সেখানে রাসায়নিক পণ্য কেনাবেচা হতো। মার্কেটের পেছনের দিকের একটি দোকন থেকে আগুন লেগে তা আশেপাশের সব দোকানে ছড়িয়ে পড়ে।

এদিকে আগুনের সূত্রপাত নিয়ে এখনো কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি ফায়ার সার্ভিস। পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানিয়েছেন, ‘কোথা থেকে আগুনের সূত্রপাত, তা তদন্ত করে দেখা হবে। এ বিষয়ে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

অন্যদিকে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভাস্কর দেবনাথ বলেছেন, ‘শিল্প মন্ত্রণালয়ের একটি দল ঘটনাস্থলে আসবে। তারা পরীক্ষা করে দেখবে রাসায়নিক থেকে আগুন লেগেছে কি না এবং ভবনের দোকানগুলোতে এ ধরনের পদার্থ আছে কি না। আগুন লাগার আর কোনো ঝুঁকি আছে কি না।‘

শুক্রবার ভোররাতে আরমানীটোলার একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় চারজন মারা গেছেন। আহত হয়েছেন ২১ জন। আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৪জন আইসিইউতে চিকিৎসাধীন।

আইসিইউতে থাকা বা জেনারেল ওয়ার্ডে থাকা কোন রোগীই শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন।

Share.

Leave A Reply