fbpx

পূর্বাচলের নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র কাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পূর্বাচলে নবনির্মিত ‘বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র’ কাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রদর্শনী কেন্দ্রটির উদ্বোধনের সময় ভার্চুয়ালি উপস্থিত থাকার কথা রয়েছে সরকারপ্রধানের।

প্রকল্পটির পরিচালক (যুগ্ম সচিব) মোহাম্মদ রেজাউল করিম আজ বুধবার (২০ অক্টোবর) জাতীয় সংবাদমাধ্যম বাসসকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এই প্রদর্শনী কেন্দ্রটি বছরব্যাপী বিভিন্ন পণ্য-ভিত্তিক মেলার স্থায়ী ভেন্যু হিসেবে ব্যবহৃত হবে।

রেজাউল করিম আরও জানান, বাংলাদেশ ও চীনের যৌথ অর্থায়নে এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি) পূর্বাচল নিউ সিটি প্রজেক্ট এরিয়ায় এই ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার কন্সট্রাকশন প্রজেক্ট’ গ্রহণ করে। আর ১ হাজার ৩০৩ দশমিক ৫০ কোটি টাকা ব্যয়ে ২০ একর জায়গাজুড়ে প্রদর্শনী কেন্দ্রটি নির্মাণ করেছে ‘চায়না স্টেট কন্সট্রাকশন ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন (সিএসসিইসি)’। এই প্রকল্পে চীন দিয়েছে ৬২৫ দশমিক ৭০ কোটি টাকা।

তিনি জানান, এই কেন্দ্রের ৩৩ হাজার স্কয়ার মিটারের ফ্লোর স্পেসের মধ্যে ১৫ হাজার ৪১৮ স্কয়ার মিটারের একটি প্রদর্শনী হল রয়েছে। আধুনিক এই প্রদর্শনী কেন্দ্রটির নিজস্ব পানি শোধনাগার, সিএটিভি কন্ট্রোল রুম, ইন্টারনেটের জন্য ওয়াইফাই সিস্টেম, একটি আধুনিক ঝর্ণা ও রিমোট-কন্ট্রোলড প্রবেশ দ্বারও রয়েছে।

পূর্বাচল নিউ সিটি প্রজেক্ট এরিয়ায় উদ্বোধনী অনুষ্ঠানে আগামীকাল উপস্থিত থাকার কথা রয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, গৃহায়ন ও পূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং সরকারের সিনিয়র কর্মকর্তাবৃন্দের।

Advertisement
Share.

Leave A Reply