fbpx

প্রকাশ্যে চড় খেলেন ফ্রান্সের প্রেসিডেন্ট!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফ্রান্সের প্রেসিডেন্টকে চড় মেরেছে এক ব্যক্তি। এরই মধ্যে সেই ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে গ্রেফতার করা হয়েছে চড় মারা ব্যক্তি ও তার বন্ধুকে।

মঙ্গলবার ফ্রান্সের ড্রোম প্রদেশে করোনায় ক্ষতিগ্রস্ত রেস্তোরা ব্যবসায়ী এবং শিক্ষার্থীদের সাথে জনসংযোগ করতে যান ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। ভিডিওতে দেখা যায়, রাস্তার পাশেই নিরাপত্তাজনিত বেষ্টনির বাইরে দাঁড়িয়ে থাকা  মানুষের ভিড়ের কাছে গেলে প্রেসিডেন্টকে সজোড়ে চড় মারেন এক যুবক। এসময় আশেপাশের মানুষ ‘ম্যাঁক্রোবাদ নিপাত যাক’ শ্লোগান দিচ্ছিলো।

চড় মারার সাথে সাথেই প্রেসিডেন্টের সাথে থাকা দেহরক্ষীরা আটক করে ওই যুবককে। এসময় অপ্রস্তুতভাবে চড় খেয়ে রাস্তায় পড়ে যাবার উপক্রম হলেও তাৎক্ষণিকভাবে নিজেকে সামলে নেন ফরাসী প্রেসিডেন্ট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুসারে, এখন পর্যন্ত হামলাকারীসহ দুজনকে আটক করা হয়েছে। হামলার কারণ সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি।

ঘটনার পরপরই ফরাসি প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসেক্স ফ্রান্সের জাতীয় সংসদে বলেছেন, ‘গণতন্ত্রে বিতর্ক এবং বৈধ মতপার্থক্য থাকতে পারে, তবে এর অর্থ কোনোভাবেই সহিংসতা, মৌখিক ও শারীরিক আক্রমণ হওয়া উচিত নয়।’

এদিকে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন ফরাসি রাজনীতিবিদরা।

Advertisement
Share.

Leave A Reply