fbpx

‘প্রথম ডোজ ভ্যাকসিন নেওয়ার সাথে সাথেই করোনামুক্ত হওয়া যায় না’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভ্যাকসিনেই প্রথম ডোজ নিয়ে মাস্ক ব্যবহার না করা বা সামাজিক দূরত্ব বজায় না রাখার কারনেই করোনা সংক্রমণের হার বেড়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

তিনি বলেন, ‘মানুষ করোনার ভ্যাকসিন পেয়ে আনন্দিত এবং সবাই ভ্যাকসিন পাচ্ছে। কিন্তু ভ্যাকসিন নেওয়ার পর মানুষের মধ্যে বেপরোয়া মনোভাব দেখা দিয়েছে। ভ্যাকসিন নেওয়ার পর মানুষের মধ্যে ধারণা জন্মেছে ‘আমি করোনামুক্ত, আমার আর করোনা হবে না’।

বিষয়টি আসলে তা নয়। ভ্যাকসিন নেওয়া হলেই সঙ্গে সঙ্গে করোনা মুক্ত হওয়া যায় না। সঙ্গে সঙ্গে করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় না। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার পর করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। প্রথম ডোজ নিলেই করোনামুক্ত হয় না।’

১৩ মার্চ শনিবার মানিকগঞ্জে মন্ত্রীর নিজ বাড়ির আঙ্গিনায় অনুষ্ঠিত নেতাকর্মীদের সাথে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এসময় দেশবাসীকে মাস্ক ব্যবহারের অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। সংক্রমণের হার যদি বেড়ে যায় তাহলে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। যতটা সম্ভব সামাজিক অনুষ্ঠান বাদ দিতে হবে। আর যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিন গ্রহণ করুন।’

তিনি বলেন, ইদানিং বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বাড়ে গেছে এই সব অনুষ্ঠানে হাজার হাজার লোকের সমাগম দেখা যায়। এভাবেই সংক্রমণ বাড়তে থাকে।

 

Advertisement
Share.

Leave A Reply