fbpx

প্রথম ম্যাচ হারের মধুর প্রতিশোধ নিল ব্রাজিল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আর্জেন্টিনায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে প্রথম ম্যাচে ইতালির কাছে ধাক্কা খেয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ৩-২ গোলে হেরে গিয়েছিল টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে। তবে এবার সেই হারের প্রতিশোধ নিলো ব্রাজিল।

গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ‘দুর্বল’ ডমিনিকা রিপাবলিককে উড়িয়ে জয়ের ধারায় ফিরেছে ব্রাজিলের যুবারা। বুধবার (২৪ মে) রাতে আর্জেন্টিনাস স্টেডিয়ামে ডমিনিকা রিপাবলিকের জালে ৬ গোল দিয়েছে জুনিয়র সেলেসাওরা।

শেষ ষোলোর টিকিট নিশ্চিত করতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই রামোন মেনেজেসের শিষ্যদের।

ম্যাচের শুরু থেকেই বেশ অক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল যুবারা। পরিসংখ্যান আর শক্তির বিচারে ব্রাজিলের চেয়ে অনেকটা পিছিয়ে ছিল ডমিনিকা রিপাবলিক। এই ম্যাচে কোনো অঘটন ঘটলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হতো সেলেসাওদের।

ম্যাচের ৩৭ মিনিটে নিজেদের প্রথম গোলের দেখা পায় তারা। সাভিওর গোলে এগিয়ে যাওয়ার পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন লিওনার্দো। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

গোলের ধারা দ্বিতীয়ার্ধেও অব্যাহত রাখে ব্রাজিল। ম্যাচের ৫৭ মিনিটে জিন হেনরিক পেদ্রোসো দলের পক্ষে তৃতীয় গোলটি করেন। ম্যাচের ৮২ মিনিটে ব্রাজিলকে ৪-০ গোলে এগিয়ে নেন জিওভানে। ম্যাচের অতিরিক্ত সময়ে আরও দুই গোল আদায় করে ব্রাজিল যুবারা।

অতিরিক্ত সময়ে মার্লোন গোমেজ এবং ম্যাথিউস মার্তিনস গোল করলে করলে ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ষষ্ঠবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষে আর্জেন্টিনায় খেলতে আসা ব্রাজিল।

Advertisement
Share.

Leave A Reply