fbpx

প্রশংসিত গুলশান হাবিব রাজীব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘হৃদয় দিয়ে শোনো হৃদয়েরই কথা’ গানটি ইউটিউবে এখন পর্যন্ত ৮২ হাজার ভিউ হয়েছে। গুলশান হাবিব রাজীব-এর লেখা এই গানটি সুর ও সংগীত করেছেন রাকিব মোসাব্বির। গানটি টিউন ফ্যাক্টরি ইউটিউব চ্যানেলে রিলিজ হয়েছে। এটি গুলশান হাবিব রাজীব-এর লেখা প্রথম গান। নব্য গীতিকার হিসেবে গানটির কথা শ্রোতামহলে বেশ প্রসংসিত হয়েছে। এই প্রথম গান লিখলেও নাটক ও টেলিফিল্ম লিখেছেন আগে থেকেই। ২০০০ সাল থেকে মিডিয়াতে কাজ করে আসছেন গুলশান হাবিব রাজীব। শুরুতে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে ফিচার লেখক হিসেবে কাজ শুরু করেন তিনি। বিনোদন রিপোটিং ও রম্য ম্যাগাজিনে তার লেখা নিয়মিত ছাপা হয়। পরবর্তীতে ‘ফ্যাশন বিচিত্রা’ ম্যাগাজিনে সাব-এডিটর পদে কর্মরত ছিলেন।

২০১৩ সালে বাংলাভিশনে প্রচারিত অপরাধ, অলৌকিক, অন্ধকার বিষয়ক ধারাবাহিক নাটক ‘অ-এর গল্প’ প্রচারিত হয়েছিল। আমাদের চারপাশের অপরাধের বাস্তব ঘটনা নিয়ে প্রতি পর্বে আলাদা গল্পে এ ধারাবাহিকটি নির্মাণ করা হতো। শামীম শাহেদ-এর উপস্থাপনায় এটি পরিচালনা করেছেন তানভীর হোসেন প্রবাল। দর্শক জনপ্রিয় এই ধারাবাহিকের বেশ কয়েকটি পর্ব লিখেছিলেন নাট্যকার গুলশান হাবিব রাজীব। ২০২১ সালে ঈদ-উল-আযহা উপলক্ষ্যে বাংলাভিশনের জন্য নির্মিত থ্রিলারধর্মী টেলিফিল্ম ‘দ্য মাস্টারমাইন্ড’ লিখেছিলেন গুলশান হাবিব রাজীব।

গোলাম সোহরাব দোদুল-এর পরিচালনায় এই টেলিফিল্মে অভিনয় করেছিলেন সালাহ্উদ্দিন লাভলু, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা ও আরো অনেকে।

বর্তমানে গুলশান হাবিব রাজীব-এর প্রযোজনায় বাংলাভিশনে ২টি অনুষ্ঠান প্রচার হচ্ছে। দেশ-বিদেশের সপ্তাহের সেরা সেরা ভিডিও ট্র্যাকস নিয়ে অনুষ্ঠান ‘টপ ট্র্যাকস’ প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে রবিবার সন্ধ্যা ৭টায়। এবং বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গান নিয়ে অনুষ্ঠান ‘সিনেমার গান’ প্রচার হচ্ছে প্রতি সপ্তাহে রবি থেকে বৃহস্পতিবার বেলা ১টা ৩০মিনিটে। দুটি অনুষ্ঠানই দর্শকপ্রিয়তা পেয়েছে। ‘টপ ট্র্যাকস’ অনুষ্ঠান সম্পর্কে গুলশান হাবিব রাজীব বলেন, ‘বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান তারেক আখন্দ ভাইকে ধন্যবাদ, কারণ এই অনুষ্ঠানটির পরিকল্পনা তিনি করেছেন।’

উল্লেখ্য, গুলশান হাবিব রাজীব বর্তমানে জনপ্রিয় স্যাটেলাইট টিভি-চ্যানেল বাংলাভিশনে সিনিয়র এক্সিকিউটিভ, প্রোগ্রাম অ্যান্ড পিআর পদে কর্মরত আছেন। তাঁর জন্মস্থান বাংলাদেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায়।

Advertisement
Share.

Leave A Reply