fbpx

প্রিয়জনকে আজ গোলাপ উপহার দিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভালোবাসার মানুষটি অভিমান করে আছে? কোনোভাবেই তার সেই অভিমান ভাঙাতে পারছেন না? লাল গোলাপ হাতে নিয়ে তাকে সরি বলুন। দেখবেন নিমিষেই তার সব অভিমান পানি হয়ে গেছে।

শুধু ভালোবাসার মানুষই নয়, আপনার পছন্দের মানুষকেও গোলাপ দিতে পারেন আজকে। বা দীর্ঘ দিন ধরে মনের কথা বলতে পারছেন না? গোলাপ দিয়ে সেই সূচনাটা কিন্ত আজই করতে পারেন।

অনেকেরই বিশ্বাস, প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে কিংবা ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম এই গোলাপ। প্রাচীনকাল থেকেই তাই গোলাপ মানুষের প্রিয় একটি ফুল।

প্রিয়জনকে আজ গোলাপ উপহার দিন

তবে আজ চাইলে বিশেষ কাউকে গোলাপ উপহার দিতে পারেন। কেননা আজ ৭ ফেব্রুয়ারি, গোলাপ দিবস।

প্রচলিত আছে, ভিক্টোরিয়ানরা তাদের মনের কথা প্রিয়জনকে জানাতে গোলাপ বিনিময় শুরু করেছিলেন। তবে গোলাপ দিবস কীভাবে উদযাপন শুরু হয়েছিল, তা নিয়ে খুব কম তথ্য জানা যায়। তবে যাই হোক না কেন, আমরা জানি কেন দিনটি উদযাপন করা হয়। এই গোলাপ দিবস বা রোজ ডে দিয়েই ভ্যালেন্টাইনস ডে বা ভালোবাসার সপ্তাহের শুরু হয়।

রোজ ডেতে প্রিয়জনকে লাল, গোলাপি, হলুদ, কমলা, সাদা, ল্যাভেন্ডার কিংবা নীল গোলাপ দিতে পারেন। প্রতিটি গোলাপ ভিন্ন আবেগের প্রতীক।

প্রিয়জনকে আজ গোলাপ উপহার দিন

 

গোলাপ চাষের ইতিহাসও বেশ প্রাচীন। প্রায় ৫ হাজার আগে প্রথম প্রাচ্যে গোলাপের চাষ করা হয়। বৃহৎ আকারে গোলাপ চাষ শুরু হয় চীনে। সেখান থেকে দ্রুত রোম ও গ্রিসে ছড়িয়ে পড়ে।

শুরুতে গোলাপকে বিলাসবহুল ফুল হিসেবে ভাবা হতো এবং ধনীরা ব্যবহার করতেন। কিন্ত ধীরে ধীরে সব মানুষের পছন্দের ফুল হয়ে ওঠে।

গোলাপ আশা, শান্তি এবং ভালবাসার প্রতীক হিসেব পরিচিত। তাই আজ প্রিয়জনকে গোলাপ উপহার দিন, ভালোবাসার বার্তা পৌঁছে দিন।

Advertisement
Share.

Leave A Reply