fbpx

প্রিয় মানুষটি ঠকাচ্ছে? বুঝবেন যেভাবে

Pinterest LinkedIn Tumblr +

একটা সুস্থ সম্পর্ক টিকিয়ে রাখাই এখন যেন দায় হয়ে পড়েছে। সম্পর্কের এত বেড়াজাল ভেঙে আমরা যখন দেখি বিপরীতজন আপনার সাথে অসততা করছে, আপনাকে ঠকাচ্ছে, তখন যতই মনকে বোঝান না কেন, মনের খুঁতখুত ভাব কিন্তু রয়েই যাবে। এমনকি, একটা সময় গিয়ে সম্পর্ক আরও জটিল হতে পারে। তাই আগে থেকেই তাকে বোঝার চেষ্টা করুন এবং বিষয়টি সেভাবেই সমাধান করার চেষ্টা করুন।

তবে হ্যাঁ, অনেক সময় বুঝে ওঠা যায় না অন্যের মনের ভাব। যখন কেউ মিষ্টি কথার আড়ালে লুকিয়ে রাখেন আসল ব্যক্তিত্ব,  তখন, কী ভাবে বুঝবেন অন্যের মনে কী আছে? বিশেষ করে তিনি যখন সর্বক্ষণ খোঁজখবর নিচ্ছেন, ভালো কথাও বলছেন। এমন পরিস্থিতিতেও কি বুঝে নেওয়া যায় যে ভালবাসার মানুষটি আসলে ঠকাচ্ছেন আপনাকে?

আজ বিবিএস বাংলার পাঠকদের জন্য থাকছে, কিভাবে আপনার সঙ্গীর মনের ভাব বুঝবেন।

১। অসংলগ্ন কথা

যার সাথে আপনি একটি নির্দিষ্ট সময় পর্যন্ত থাকবেন, কিছুদিন পর এমনিতেই বুঝবেন সে আপনার সাথে স্বচ্ছভাবে কথা বলছে কিনা। অনেক ক্ষেত্রেই টের পাবেন পরিষ্কার করে সবটা বলছেন না সেই মানুষটি। একই  বিষয় নিয়ে একেক রকম কথা বলছেন। তখন বুঝবেন আপনার সঙ্গী সম্পর্কে আপনার ভাবতে হবে।

২) ঘটনার বর্ণনা

কথা বলার সময় খেয়াল করবেন আপনার সঙ্গী কোনো ঘটনার বর্ণনা কিভাবে দিচ্ছেন। অনেক ঘটনার বর্ণনা দিতে গিয়ে এক জায়গার পরে আর এগোচ্ছেন না। আপনি তাকে একটি বিষয় জিজ্ঞাসা করছেন কিন্তু তিনি ঘুরে ফিরে একই জায়গায় আছেন। পরিষ্কার করে কিছু বলছেন না। এমন যদি বারবার হতে থাকে, তবে একটু খেয়াল করা প্রয়োজন।

৩) অস্বস্তি প্রকাশ

এমন কম মানুষই আছেন, যাঁরা টানা মিথ্যা বলে গেলেও আচরণে কোনও অস্বস্তির ভাব প্রকাশ পায় না। বেশির ভাগ ক্ষেত্রেই কেউ কিছু লুকোতে চাইলে, তা তার আচরণে ধরা পরে। একটু খেয়াল করলেই তা বোঝা যায়।

Share.

Leave A Reply