fbpx

প্রেসক্লাবে বিএনপি’র সমাবেশ, স্লোগান খালেদা জিয়ার মুক্তি চাই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার তৃতীয় কারাবন্দী দিবস আজ ৮ ফেব্রুয়ারি সোমবার। এ উপলক্ষে দলটি আজ জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশের আয়োজন করে।

সকাল সাড়ে ১০টা থেকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে জড়ো হতে থাকেন নেতা–কর্মীরা। দুপুর সোয়া ১২টার দিকে সমাবেশ শেষ হয়। এ সময় নেতা–কর্মীরা ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগান দিতে থাকেন।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, মির্জা আব্বাস, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমসহ কেন্দ্রীয়, মহানগরী ও বিভিন্ন পর্যায়ের নেতারা।

সমাবেশে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘খালেদা জিয়া আজ তিন বছর ধরে কারাগারে, আবার কখনো ‘গৃহবন্দী’। সরকারের ইচ্ছায় আদালত কর্তৃক শাস্তির নামে তার সঙ্গে অন্যায় করা হচ্ছে। গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে খালেদার মুক্তি দরকার।

তিনি বলেন, ‘আন্তর্জাতিক গণমাধ্যম আল–জাজিরায় যা প্রকাশ করা হয়েছে, তা এমন দুর্নীতির একশ ভাগের এক ভাগ। তথ্য প্রমাণ দিয়ে সরকারের প্রমাণ করতে হবে আল–জাজিরা ঠিক নয়।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘আমরা শুরুতেই ক্ষমা চাই খালেদা ও তারেক রহমানের কাছে। কারণ, আমরা তাদের মুক্ত করতে পারি নাই। তবে চিরদিন তারা বন্দী থাকবেন না। তাদের আমরা অবশ্যই মুক্ত করব।’

বিএনপির যুগ্ম মহাসচিব হাবীবুন নবী খান সোহেল বলেন, ‘গত তিন বছর আগে যখন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়, তখন “আওয়ামী গুন্ডা বাহিনী” দিয়ে ঢাকা ভরে ফেলা হয়েছিল। আমরাও রাজপথ ছাড়ি নাই।’

সমাবেশ ঘিরে সকাল থেকেই প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

Advertisement
Share.

Leave A Reply