fbpx

ফটোসাংবাদিক কাজলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গ্রহণ

Pinterest LinkedIn Tumblr +

ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে করা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর হাজারীবাগ থানায় এ মামলা করা হয়।

বুধবার (২৪ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই অভিযোগপত্র গ্রহণ করেন। মামলার শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ এপ্রিল। ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারি মাসে কাজলের বিরুদ্ধে হাজারিবাগ থানায় করা মামলায় পুলিশ অভিযোগপত্র জমা দেয়। চলতি মাসে রাজধানীর কামরাঙ্গীরচর থানায় একই আইনে কাজলের বিরুদ্ধে করা আরেকটি মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। রাজধানীর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাঁর বিরুদ্ধে আরেকটি মামলাও রয়েছে।

গত বছরের ৩ মে থেকে পৃথক মামলায় কারাগারে ছিলেন কাজল। একই বছরের ২৫ ডিসেম্বর তাঁকে জামিনে মুক্তি দেওয়া হয়।

তবে ২০২০ সালের ১০ মার্চ ঢাকা থেকে কাজল নিখোঁজ হওয়ার পর তাঁর ছেলে মনোরম পলক অপহরণের অভিযোগে এক মামলা করেন।

এর ৫৩ দিন পর যশোরের বেনাপোল থেকে বিজিবি তাঁকে গ্রেফতারের কথা জানায়। তাঁর বিরুদ্ধে ভারত থেকে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগ এনে বেনাপোল বন্দর থানায় মামলা করা হয়। পরে তাঁকে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনের একাধিক মামলায় গ্রেফতার দেখায় পুলিশ।

কাজল নিখোঁজ হওয়ার একদিন আগে অর্থাৎ ৯ মার্চ কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন আওয়ামী লীগের সাংসদ সাইফুজ্জামান শিখর। একই আইনে পরে কামরাঙ্গীরচর ও হাজারীবাগ থানায় তাঁর বিরুদ্ধে দুটি মামলা করা হয়।

Share.

Leave A Reply