fbpx

ফল প্রকাশিত হলো ঢাবির ‘ঘ’ ইউনিটের, ৯০ শতাংশই ফেল!

Pinterest LinkedIn Tumblr +

২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ প্রকাশ করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান এ ফলাফল প্রকাশ করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী সাদেকা হালিম, বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক মো. মোস্তাফিজুর রহমানসহ সংশ্লিষ্ট অন্যান্যরা।

এবার ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৫৭০ আসনের বিপরীতে অংশ নিয়েছিলেন ৮১ হাজার ৭ জন শিক্ষার্থী। তাদের মধ্যে তিন শাখা মিলিয়ে মোট উত্তীর্ণ হয়েছেন ৭ হাজার ৯৯৪ জন। সে হিসাবে পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। আর ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থীই এবার ফেল করেছেন। গত শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটে পাসের হার ছিল ১৩ দশমিক ২৬ শতাংশ।

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারছেন। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU GHA Roll No’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।

এ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৯ নভেম্বর বেলা তিনটা থেকে আগামী ৬ ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এছাড়া, কোটায় আবেদনকারীদের ২৫ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে। কারও ফলাফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ১ হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে ২৫ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

এর আগে, গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়সহ সাতটি বিভাগীয় শহরে এক যোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Share.

Leave A Reply