fbpx

ফারুকের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে ধীরে

Pinterest LinkedIn Tumblr +

বরেণ্য অভিনয়শিল্পী ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুক মার্চের তৃতীয় সপ্তাহ থেকে টানা দুই সপ্তাহের বেশি একদম অচেতন অবস্থায় ছিলেন। ৮ এপ্রিল সন্ধ্যায় গুজব রটে, ফারুক মারা গেছেন। তবে সেদিনই ফারুকের স্ত্রী লাইভে এসে জানান ফারুক বেঁচে আছেন। বরং আগের চেয়ে তার শরীরের খানিকটা উন্নতি হয়েছে। তবে উন্নতিটা হচ্ছে একটু ধীর গতিতে এমনটাই জানান তার স্ত্রী।

ফারুকের বর্তমান অবস্থা প্রসঙ্গে ফারুকের স্ত্রী বলেন, ‘আমি প্রতিদিন দুই ঘণ্টা করে ওর সঙ্গে সময় কাটানোর সুযোগ পাই। এই মাসের প্রথম দিকে যে অবস্থা ছিল, তার চেয়ে এখন কিছুটা ভালো। ফারুকের শারীরিক অবস্থার উন্নতি খুব ধীরে ধীরে হচ্ছে। চিকিৎসকেরা যে আন্তরিকতা নিয়ে ফারুকের চিকিৎসা দিচ্ছেন, এটা অবিশ্বাস্য। আমি শুধু এটুকু বলব, সবাই মন থেকে ফারুকের জন্য দোয়া করবেন।’

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গত মাসের প্রথম দিকে সিঙ্গাপুরে যান ফারুক। পরীক্ষায় তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় ফারুককে। হাসপাতালে ভর্তির কয়েক দিন পরই আবার তার মস্তিষ্কেও সংক্রমণ ধরা পড়ে।

গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। এরপর তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে।

নিয়মমাফিক চেকাপের জন্য মার্চের দ্বিতীয় সপ্তাহে স্ত্রী ফারহানা পাঠানকে নিয়ে সিঙ্গাপুরে যান ফারুক।

প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রাখার পর অভিনয় থেকে অবসর নেন তিনি। পরবর্তীতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন।

Share.

Leave A Reply