fbpx

ফেনী ও চট্টগ্রামে বজ্রপাতে নিহত চার

Pinterest LinkedIn Tumblr +

ফেনীর সোনাগাজীতে বজ্রপাতে দুইজন নিহত হয়েছে।

রবিবার (৬ জুন) সকালে উপজেলার বগাদানা ইউনিয়নের আলমপুর গ্রামের আনু ফরাজী বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম পলাশ।

নিহতরা হলেন- আলমপুর গ্রামের আনু ফরাজী বাড়ির মোহাম্মদ সোলেমানের মেয়ে তামান্না আক্তার (১৪) ও একই বাড়ির বাহার উল্লাহর ছেলে আল আমিন (৬)।  এরা দুইজনেই স্থানীয় কাটাসিলা সমদিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থী ছিল।

ওসি বলেন, পরিবারের সদস্যদের সঙ্গে সকালে প্রচণ্ড ঝড়বৃষ্টির মধ্যে তামান্না ও আলামিন এক ঘর থেকে অন্য ঘরে যাওয়ার সময় বজ্রপাতে আহত হয়। তখন সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাদের উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে  যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস বলেন, দুই বোনকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করা হয়। পরে স্বজনরা তাদের লাশ বাড়ি নিয়ে যান।

অন্যদিকে, চট্টগ্রামের ফটিকছড়িতে বজ্রপাতে দুই নারী মারা গেছেন এবং আরও দুইজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- লাকী দাশ (৩৮) ও ভানু শীল (৪০)। আহত হয়েছেন- মালতী রানী দাশ (৫০) ও শোভা রানী দাশ (৪৫)।

রবিবার (৬ জুন) সকালে ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মানিকপুর ওয়ার্ডের ডলুর পাড়ায় এ ঘটনা ঘটেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ফটিকছড়ি থানার ওসি সো. রবিউল ইসলাম।

তিনি বলেন, ‘হতাহতরা সবাই প্রতিবেশী। সকালে বৃষ্টি শুরুর আগে তারা ক্ষেতে মরিচ তুলতে গিয়েছিলেন।  এ সময় সেখানে বজ্রপাত হলে তারা দগ্ধ হন।‘

চারজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে লাকী ও ভানুকে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। অন্য দুইজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Share.

Leave A Reply