fbpx

ফেরি চলাচল শুরু শিমুলিয়ায়

Pinterest LinkedIn Tumblr +

ঘন কুয়াশায় কারণে প্রায় সাড়ে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে ভোর ৬টা থেকে ফেরি চালু হলেও, স্বাভাবিক অবস্থায় ফিরতে দুপুর গড়িয়ে যায়। এখন পর্যন্ত শিমুলিয়ায় নৌ রুটে চলাচল করছে মোট ১৪ টি ফেরি ।   

দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকার কারণে দু’পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে শত-শত যানবাহন ও মানুষ । ঘন কুয়াশার কারণে শিমুলিয়ার কাছে নোঙর করা উদ্ধারকারী জাহাজ নির্ভিক, পদ্মা সেতুর নিচ দিয়ে বাংলাবাজার পৌঁছাতে ২৪ ঘণ্টা সময় লেগেছে।

মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় বন্ধ হয়ে যায় এই রুটের ফেরি চলাচল। এতে মাঝ পদ্মায় দুইটি রোরো ফেরিসহ ৫ ফেরি আটকা পড়ে, আর দুই পাড়ে শত-শত যান গন্তব্যের পথে অপেক্ষার প্রহর গুণতে থাকে।

পদ্মায় ঘন কুয়াশার চাঁদরে ঢাকা পরে বয়া বাতি দেখা না যাওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ করে দিয়েছিল।

বিআইডব্লি­উটিসি বলছে, কুয়াশা কেটে যাওয়া পর আটকে পড়া ফেরি গন্তব্যে পৌঁছেছে। আর ফেরিগুলো ঘোলা আবহাওয়ার মধ্যেই সার্ভিস দিয়ে যাচ্ছে তবে দুপুরে কুয়াশা থাকলেও তার ঘনত্ব কম। এই রুটে চাপ বেশি ধাকায় আরও একটি রোরো ফেরি বৃদ্ধি করা হয়েছে।

Share.

Leave A Reply