fbpx

ফের বেড়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি, ১২ জুনের পর খুলে দেওয়া হতে পারে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলমান লকডাউনের সময়সীমা বাড়ার কারণে ফের বাড়ানো হলো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। করোনা মহামারির সংক্রমণ রুখতে দেশের চলমান বিধিনিষেধের মধ্যেই শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ছিল আগামী ২৯ মে। কিন্তু, দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আগামী ১২ জুন পর্যন্ত এ ছুটি বাড়ানোর ঘোষণা দেওয়া হলো।

আজ বুধবার (২৬ মে) দুপুর ১২টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়ানোর এ ঘোষণা দেন।

দীপু মনি বলেন, আগামী ১২ জুনের পর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে ক্লাস নেওয়ার সব ধরণের প্রস্তুতি এরইমধ্যে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, গত রবিবার (২৩ মে) চলমান লকডাউন বাড়ার কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়, বলে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। আর আজ সে তারিখ জানিয়ে দেওয়া হলো।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র থেকে জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠান খোলা হলেও চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস শেষ করার জন্য বেশি গুরুত্ব দিয়ে সপ্তাহে ছয় দিন তাদের ক্লাস নেওয়া হবে। আর অন্যান্য শিক্ষার্থীদের সপ্তাহে একদিন ক্লাস নেওয়া হলেও অনলাইন ও অফলাইনে নিয়মিতভাবে চলবে তাদের ক্লাস।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে গত ১৭ মার্চ থেকে সারাদেশে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান।

Advertisement
Share.

Leave A Reply