fbpx

ফেসবুকে থাকছে না লাইক বাটন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বছরের শুরুতে নিজেকে নতুন আঙ্গিকে সাজাচ্ছে বিশ্বের জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক। এই টেক জায়ান্ট নিজেদের নানা ফিচারে আনছে গুরুত্বপূর্ণ পরিবর্তন। এরই হাত ধরে ফেসবুক এবার লাইক্ অপশনটি উঠিয়ে দিচ্ছে।

ফেসবুকের সে সকল পাবলিক পেজ আছে, সেগুলোতে এখন আর লাইক দেয়া যাবে না। বুধবার (৬ জানুয়ারি) এক ব্লগ পোস্টে এ তথ্য জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সংবাদ মাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে এমন তথ্যই উঠে আসে।

কর্তৃপক্ষ বলছে, এখন যেমন বিভিন্ন শিল্পী, তারকা, অভিনেত্রী বা ব্যবসায়িক পেজে লাইক দিয়ে পরবর্তী আপডেট পাওয়া যায়, নতুন করে সাজানোর পর আর সেই সুযোগ থাকবে না। তবে সেক্ষেত্রে যে ব্যক্তি যে পেজের ফলোয়ার, সেই পেজে লাইক দেয়া না থাকলেও তিনি সেই পেজের সব আপডেট পাবেন।

শুধু তাই নয়, এখন থেকে ফেসবুকের পাবলিক পেজে শুধু ফলোয়ার সংখ্যা দেখা যাবে। আর নিউজ ফিডে সবাই নিজের মতামত জানাতে পারবেন। তারকারা সেখানে ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন ।

ফেসবুক তাদের এই পরিবর্তন সম্পর্কে বলছে, ‘আমরা লাইক বাটন সরিয়ে দিচ্ছি। গুরুত্ব দেয়া হচ্ছে ফলোয়ারদের দিকে। লোকেরা যাতে তাদের প্রিয় পেজগুলোর সঙ্গে আরও সহজে যোগাযোগ রাখতে পারে সেদিকে লক্ষ্য গুরুত্ব দিয়েই এমন পরিবর্তন আনা হচ্ছে।’

Advertisement
Share.

Leave A Reply