fbpx

ফেসবুকে বিভ্রাট,ভোগান্তিতে গ্রাহক

Pinterest LinkedIn Tumblr +

হুট করেই ফেসবুকের ম্যাসেঞ্জার অ্যাপ ব্যবহারে বিভ্রাট দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)  বিকাল থেকে বার্তা পাঠাতে ব্যবহারকারীদের বেশ ভোগান্তি পোহাতে হচ্ছে।

শুধু বাংলাদেশ নয় ইউরোপের দেশগুলোতে এই সমস্যা দেখা দিচ্ছে। সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে ফ্রান্স এবং বেলজিয়ামের বাসিন্দাদের। ভারতেও একই সমস্যা দেখা দিয়েছে। আর এই বিষয়টি নিশ্চিত করেছে ফেসবুক।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সানের প্রশ্নের উত্তরে ফেসবুকের এক মুখপাত্র বলেন, কিছু মানুষ ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং ওয়ার্কপ্লেস চ্যাটে বার্তা পাঠাতে সমস্যায় পড়ছেন।ইতোমধ্যেই বিষয়টি আমরা জেনেছি।

তিনি বলেন, যত দ্রুত সম্ভব অ্যাপগুলো স্বাভাবিক করতে আমরা কাজ করছি।

বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীরা জানান, তারা বৃহস্পতিবার বিকাল থেকেই এ অ্যাপটি ব্যবহার করতে পারছেন না।

বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, ইউরোপ, দক্ষিণ আমেরিকাসহ বিভিন্ন দেশের ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহার করতে সমস্যার মুখোমুখি হচ্ছেন। ব্রিটিশ গণমাধ্যম এক্সপ্রেস জানিয়েছে, তাদের দেশে স্থানীয় সময় সকাল ১০টার দিকে এ সমস্যা শুরু হয়।

এদিকে অনলাইন সার্ভিসগুলোর সার্ভারের বর্তমান অবস্থা প্রদর্শনকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টর বলছে, ব্রিটেনে প্রতি মিনিটে সর্বোচ্চ ২ হাজার ৪০০ জন ব্যবহারকারী এ বিষয়ে অভিযোগ করেছেন। তারা ম্যাসেঞ্জারের মাধ্যমে ম্যাসেজিং, কল কিংবা ছবি আদান-প্রদানে নানা সমস্যার মুখোমুখি হচ্ছেন।

Share.

Leave A Reply